• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

মৌলভীবাজারে পানিবন্দি সাড়ে ৩ লাখ মানুষ

মৌলভীবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ জুন ২০২৪, ১৭:২৮
মৌলভীবাজার
ছবি: আরটিভি

বৃষ্টিপাত না হওয়ায় মৌলভীবাজারে কমছে নদ-নদীর পানি। ধলাই নদীর পানি কমে বিপদসীমার ২৬০ সেন্টিমিটার নিচ দিয়ে ও মনু নদীর পানি শহরের চাঁদনীঘাট পয়েন্টে বিপদসীমার ২ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে কুশিয়ারা নদীর পানি শেরপুর পয়েন্টে বিপদসীমার ২৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে বন্যায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে মৌলভীবাজারের কমলগঞ্জ ও বড়লেখা উপজেলা। বন্যায় নিম্নাঞ্চলের সাড়ে ৩ লাখ মানুষ পানিবন্দি হয়ে আছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ২০৫টি আশ্রয়কেন্দ্রে শুক্রবার (২১ জুন) পর্যন্ত ৯ হাজার ৯৭৭ জন আশ্রয় নিয়েছেন। তারা সঙ্গে করে ২০০ গবাদিপশু নিয়ে এসেছেন। জেলার ৭টি উপজেলার ২০০টি প্রাথমিক বিদ্যালয়কে আশ্রয়কেন্দ্র করা হয়েছে। পানি বন্দি হয়ে আছেন ৩ লাখ ৪৭ হাজার ৪০২ জন মানুষ। বন্যা কবলিতদের মাঝে বিতরণ করা হয়েছে ৪২২ মেট্রিকটন জি.আর. চাল এবং ২ লাখ ৮৭ হাজার ৫০০ টাকা। তবে ধীরগতিতে কমতে শুরু করেছে নদ নদীর পানি। বন্যার পানিতে ভোগান্তিতে রয়েছেন মৌলভীবাজারের আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা।

বন্যা কবলিতদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন কৃষি মন্ত্রী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপির বড় মেয়ে ও শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক উম্মে ফারজানা ডায়না।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ধানখেত থেকে ১০ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার
নোয়াখালীতে বন্যায় ১১ জনের মৃত্যু, পানিবন্দি ১৬ লাখ
গুলিতে নিহত কিশোরীর মরদেহ ফেরত দিলো বিএসএফ
বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫৯, সবচেয়ে বেশি ফেনীতে