• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

বন্যা পরিস্থিতি উন্নতি

খুলে দেওয়া হলো সুনামগঞ্জের সব পর্যটন স্পট

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ জুন ২০২৪, ২১:১৮
সুনামগঞ্জ
ছবি: সংগৃহীত

সুনামগঞ্জের নদ-নদীর পানি কমে বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ায় টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ লেক এবং যাদুকাটাসহ জেলার সকল পর্যটন স্পট খুলে দিয়েছে জেলা প্রশাসন।

রোববার (২৩ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী।

তিনি বলেন, নদ-নদীর পানি স্বাভাবিক হচ্ছে এবং বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। তাই পর্যটকদের সুবিধার্থে সকল পর্যটন স্পট খুলে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ঈদের আগের দিন গত ১৬ জুন থেকে ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলের পানিতে সকল নদ-নদীর পানি বাড়তে থাকে। ১৭ জুন ঈদের দিন নদ-নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হয় এবং বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। জেলার ১১ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে প্রায় সাড়ে ৯ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েন। তাই ঈদের পর দিন বিজ্ঞপ্তি জারি করে জেলার সকল পর্যটন স্পট বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসক।

তবে গত শুক্রবার থেকে বৃষ্টিপাত কম হওয়ায় ও উজান ঢলের পানি কম নামায় সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি উন্নতি হয়। শনিবার থেকে প্রখর রোদের দেখা মিলে এবং রোববার থেকে জেলার সকল পর্যটন স্পট খুলে দেওয়া হয়। সুনামগঞ্জের তাহিরপুর ও মধ্যনগর উপজেলার বিস্তৃর্ণ এলাকা নিয়ে টাঙ্গুয়ার হাওর, তাহিরপুর উপজেলার শহীদ সিরাজ লেক, যাদুকাটা নদী, শিমুল বাগান, দোয়ারাবাজার বাঁশতলা শহীদ স্মৃতি সৌধ, সদর উপজেলার ডলুরার ৪৮ শহীদ বীর মুক্তিযোদ্ধার সমাধি, জামালগঞ্জের কানাইখালী নদী তীরের করচ বাগানসহ আরও কিছু জায়গা পর্যটকদের কাছে আকর্ষণীয়।

তাই এসব জায়গায় সারা বছরই পর্যটকরা ঘুরতে যান। বিশেষ করে নববর্ষ, পূজা পার্বণ ও ঈদের সময় পর্যটক বেশি ভিড় করেন। কিন্তু বন্যা পরিস্থিতির কারণে এবারের ঈদে এসব পর্যটন স্পট বন্ধ থাকায় পর্যটকরা যেতে পারেননি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুনামগঞ্জে ঘুমন্ত অবস্থায় ছুরিকাঘাতে যুবককে হত্যা
সীমান্তে ৬৩ লাখ টাকার ভারতীয় আপেল জব্দ
সুনামগঞ্জের চলতি নদীতে বাল্কহেড চলাচলে নিষেধাজ্ঞা
সুনামগঞ্জ-৫ আসনের সাবেক এমপি মানিক গ্রেপ্তার