• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

রাসেলস ভাইপার ভেবে ২৯ বাচ্চাসহ পাইন্না সাপ হত্যা

নীলফামারী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২৪, ১১:৩৯
রাসেলস ভাইপার ভেবে ২৯ বাচ্চাসহ পাইন্না সাপ হত্যা
ছবি : সংগৃহীত

নীলফামারীর জলঢাকায় রাসেলস ভাইপার ভেবে পাইন্না সাপকে হত্যা করেছেন স্থানীয়রা। এ সময় তারা সাপটির ২৯টি বাচ্চাও মেরে ফেলেন। মেরে ফেলা সাপটির নাম সাইবোল্ডের পাইন্না। সোমবার জলঢাকার কৈমারী ইউনিয়নের আলসিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

মেরে ফেলা সাপটির নাম সাইবোল্ডের পাইন্না। মঙ্গলবার (২৫ জুন) এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর বন বিভাগের কর্মকর্তা বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা স্মৃতি সিংহ রায়।

ঘটনার বর্ণনা দিয়ে কৈমারী ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য হাফিজুল ইসলাম বলেন, সোমবার দুপুরে কয়েকজন যুবক তিস্তা নদীতে গোসল করতে গিয়ে একটি সাপ দেখতে পান। পরে তারা আশপাশের লোকজনকে খবর দিলে এলাকাবাসী এসে বিষধর রাসেলস ভাইপার ভেবে সাপটিকে পিটিয়ে মেরে ফেলেন। এ সময় সাপটির পেট থেকে ২৯টি বাচ্চা বের হলে বাচ্চাগুলোও মেরে ফেলেন তারা।

এ বিষয়ে বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা স্মৃতি সিংহ রায় বলেন, জলঢাকায় স্থানীয়রা যে বাচ্চাসহ যে সাপটিকে মেরে ফেলেছেন সেটি রাসেলস ভাইপার নয়, এটি সাইবোল্ডের পাইন্না সাপ। এটি মৃদু বিষধর যা মানুষের জন্য ক্ষতিকর নয়। মেরে ফেলা সাপটির সঙ্গে রাসেলস ভাইপারের কোনো সাদৃশ্য নেই। এই এলাকায় এখনো রাসেলস ভাইপারের ট্রেস পাওয়া যায়নি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নীলফামারীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৪
নীলফামারীতে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আটক
নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় আনসার ভিডিপি কর্মকর্তার মৃত্যু
ধানখেতে মিলল ৩টি ‘রাসেলস ভাইপার’