• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

আরটিভিতে সংবাদ প্রকাশ, রেলওয়ের নিরাপত্তা বাহিনীর ২ সদস্য বরখাস্ত  

রাজশাহী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২৪, ১৪:০৫
আরটিভিতে সংবাদ প্রকাশ, রেলওয়ের নিরাপত্তা বাহিনীর ২ সদস্য বরখাস্ত  
ছবি : আরটিভি

রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) দুই সদস্যের মাদক সেবনের বিষয়ে আরটিভি অনলাইনে সংবাদ প্রকাশের পর অভিযুক্ত ২ সিপাহীকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

বরখাস্তকৃত (আরএনবির) দুই সদস্য হলেন, সিপাহী সাদ্দাম হোসেনে এবং শাহিনুর রহমান। তারা দুজনই রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ে হেডকোয়ার্টার্সে নিরাপত্তার কাজে নিয়োজিত ছিলেন।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে আরটিভিকে বিষয়টি নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের (আরএনবি) শাখা চিফ কমান্ডার আসহাবুল ইসলাম।

তিনি বলেন, ‘প্রাথমিক তদন্তে আরটিভি অনলাইনে প্রকাশিত সংবাদের সত্যতা পাওয়া গেছে। এ খবর প্রকাশ হওয়ার পর বিচার-বিশ্লেষণ করে দুজন সিপাহীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এরইমধ্যে অভিযুক্ত ওই দুই সদস্যের বিরুদ্ধে তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী ১০ দিনের মধ্যেই সেই তদন্ত কমিটি প্রতিবেদন দেবে, এমন কথা রয়েছে। এরপরই তাদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হতে পারে।’

এর আগে সোমবার (২৪ জুন) বিকেলে ‘দপ্তরে বসে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর দুই সদস্যের মাদক সেবন’ এ শিরোনামে আরটিভি অনলাইনে একটি সংবাদ প্রকাশ করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদটি ভাইরাল হলে বাংলাদেশ রেলওয়েকে নিয়ে সমালোচনার সৃষ্টি হয়।

মাদক সেবনের বেশ কয়েকটি ভিডিওতে দেখা যায়, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) ওই দুই নিরাপত্তা কর্মী রেলওয়ে ভবনের একটি দপ্তরে বসে ইয়াবা সেবন করছেন।

প্রথম একটি ভিডিওতে দেখা যায়, সাদা কাগজের ওপর মেঝেতে সারিবদ্ধভাবে বেশ কয়েকটি ইয়াবা সেবনের জন্য সাজিয়ে রাখা হয়েছে। এর কিছু দূরে নিরাপত্তা কর্মী সাদ্দাম হোসেন ইয়াবা সেবন করছেন। পাশের আরেকটি চেয়ারে বসে মোবাইল ফোনে কথা বলছিলেন সিপাহী শাহিনুর রহমান। এরপর তার কথা বলা শেষ হলে দুজনই একসঙ্গে মাদক আড্ডায় মেতে উঠেন। বেশ কিছুক্ষণ ধরে চলে তাদের এমন মাদক সেবনের কর্মকাণ্ড।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ রেলওয়ের নিয়োগ, এসএসসি পাসেও আবেদন
দপ্তরে বসে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ২ সদস্যের মাদক সেবন
‘ঈদ স্পেশাল ট্রেন’ চলাচল শুরু
পৌলমী ভাঁজ করে রেখেছে বাবার রক্তাক্ত শার্ট