• ঢাকা শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
logo

কালুখালীতে সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ জুন ২০২৪, ১০:১৭
কালুখালীতে সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু
ছবি : আরটিভি

রাজবাড়ীর কালুখালীতে সাপের কামড়ে সুবিতা দাস (৬০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় রাজবাড়ী সদর হাসপাতালে তার মৃত্যু হয়।

সুবিতা কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের ধুবারিয়া গ্রামের ধিরেন্দ্রনাথ দাসের স্ত্রী।

রোগীর স্বজনদের অভিযোগ, চিকিৎসকের অবহেলা ও সঠিক সময়ে অ্যান্টিভেনম না দেওয়ার কারণে সবিতা দাসের মৃত্যু হয়েছে। সুবিতা দাস কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ধুবাড়িয়া গ্রামের ধীরেন্দ্রনাথ দাসের মেয়ে।

সুবিতা দাসের প্রতিবেশী ধীরেন্দ্রনাথ বলেন, সুবিতা দাস বিকেল সাড়ে ৫টায় তার বসতবাড়ির টিউবওয়েল থেকে পানি আনতে গেলে টিউবওয়েল পাড় থেকে তার ডান হাতের কব্জির ওপরে গোখরা সাপে কামড় দেয়। পরে সন্ধ্যা সাড়ে ৬টায় তাকে রাজবাড়ী সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসক ডা. শামীম আহসান তাকে দেখেন। এ সময় রোগীর স্বজনরা চিকিৎসককে দ্রুত অ্যান্টিভেনম দিতে বলেন। কিন্তু চিকিৎসক তাকে ভর্তি ছাড়া কোনো চিকিৎসা দেবেন না বলে জানান। পরে রোগীর ভর্তি প্রক্রিয়া শেষ করে রোগীকে তিনতলায় নিয়ে যেতে বলা হয়। তিন তলায় নিয়ে যাওয়ার পর সবিতা বিশ্বাস মারা যান।

রাজবাড়ী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শেখ মো. আব্দুল হান্নান বলেন, ‘রোগীকে অ্যান্টিভেনম দেওয়ার আগেই মারা গিয়েছেন। ওই সময় হাসপাতালে চিকিৎসা সেবা দিচ্ছিলেন ডা. শামীম আহসান। এ বিষয়ে তিনি ভালো বলতে পারবেন।’

এ বিষয়ে ডা. শামীম আহসান বলেন, ‘রোগীকে হাসপাতালে সিরিয়াস অবস্থায় নিয়ে আসা হয়েছিল। অ্যান্টিভেনম দেওয়ার আগে কিছু প্রস্তুতি রয়েছে আমাদের। আমরা সেই সময়টুকু পাইনি। এর মাঝে রোগীর স্বজনরা রোগীকে ফরিদপুর নিয়ে যেতে চেয়েছিল। আমরা কাগজপত্র তৈরি করেছিলাম। কিন্তু তার আগেই রোগী মারা গেছে।’

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চুয়াডাঙ্গায় বেড়েছে ডায়রিয়া রোগী, বৃদ্ধার মৃত্যু
অটোভ্যানের চাকায় ওড়না পেঁচিয়ে বৃদ্ধার মৃত্যু
সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু, রাসেলস ভাইপার আতঙ্ক! 
ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু