• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

চাঁপাইনবাবগঞ্জের আম বাগান পরিদর্শনে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২৪, ১৯:৪৬
ছবি : আরটিভি

আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জে গিয়ে আম বাগান ঘুরে দেখলেন ঢাকাস্থ বিভিন্ন দেশের রাষ্টদূতরা। রাষ্টদূতদের এ দেশের আম ও আম-সংস্কৃতি সম্পর্কে ধারণা দিতেই এ ম্যাংগো ট্যুরের আয়োজন করে কৃষি মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে কৃষিমন্ত্রী ড. আব্দুস শহীদের নেতৃত্বে অষ্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, স্পেন, সিঙ্গাপুরসহ বেশ কয়েকটি দেশের রাষ্ট্রদূতরা চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কান্দবোনা গ্রামে একটি আম বাগান পরিদর্শন করেন।

এ সময় কৃষি মন্ত্রী ড. আব্দুস শহীদ বলেন, আম রপ্তানি বৃদ্ধিতে কাজ করছে সরকার। আমাদের দেশের আমের ব্যান্ডিং করার লক্ষ্যেই বিভিন্ন দেশের রাষ্টদূতদের আম বাগান পরিদর্শনে নিয়ে আসা। তারা নিজ চোখে দেখে সুপারিশ করবে, এতে আম রপ্তানি আরও বাড়বে, যা আমাদের অর্থনীতিতেও ভূমিকা রাখবে।

এ সময় তাদের সঙ্গে ছিলেন, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এমপি, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ এমপি, কৃষিসচিব ওয়াহিদা আক্তার, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান শেখ মো. বখতিয়ারসহ কৃষি, বাণিজ্য ও পররাষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তরা।

এ ম্যাংগো ট্যুরের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জে ম্যাংগো ট্যুরিজম ও দেশের আম রপ্তানিতে নতুন সম্ভাবনা সৃষ্টি হবে বলে মনে করছেন চাঁপাইনবাবগঞ্জের আম উদ্যোক্তারা।


মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হলুদিয়া সীমান্তে মাটির নিচ থেকে ৫ ককটেল উদ্ধার
শিবগঞ্জ সীমান্তে অস্ত্র, গুলি ও মদ উদ্ধার
চাঁপাইনবাবগঞ্জে যুবদল-স্বেচ্ছাসেবক দলের ২ নেতাকে কুপিয়ে জখম
ধানখেতে মিলল ৩টি ‘রাসেলস ভাইপার’