• ঢাকা শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
logo

চাঁদপুরে তিন ইটভাটা মালিককে জরিমানা

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২৪, ১১:১৮
ছবি : আরটিভি

চাঁদপুরের ফরিদগঞ্জে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করায় ৩টি ইটভাটার মালিককে ২০ হাজার টাকা করে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে ফরিদগঞ্জ উপজেলায় পৃথক স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়েছে। অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তর মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমী।

বিকেলে পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয় থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়।

পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. মিজানুর রহমান বলেন, ফরিদগঞ্জ উপজেলায় পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তর মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং ও জেলা পরিবেশ অধিদপ্তর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করায় পূর্ব গাজীপুরের চরবসন্ত এলাকার মেসার্স চরবসন্ত ব্রিকস, গাজীপুর এলাকার মেসার্স মাহবুব চেয়ারম্যান ব্রিকস, মানিক রাজ এলাকার মেসার্স মানিক রাজ ব্রিকস মালিককে ২০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. মিজানুর রহমান, সহকারী পরিচালক মো. হান্নানসহ জেলা কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযানে চাঁদপুর জেলা পুলিশ লাইন্স ও ফরিদগঞ্জ থানার চৌকস পুলিশ দল এবং ইটভাটার অগ্নি নির্বাপণের জন্য ফরিদগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সদস্যরা সক্রিয় সহযোগিতা করেন।

অবৈধভাবে পরিচালিত ইটভাটা সমূহের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে জানান পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. মিজানুর রহমান।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি-জামায়াতকে যেকোনো মূল্যে প্রতিহত করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী 
হাইমচরে দুটি রাসেলস ভাইপার মারল এলাকাবাসী
স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সংস্কৃতির কোনো বিকল্প নেই: সমাজকল্যাণমন্ত্রী
ক্লাসে না এলে ৫০, স্কুল পালালে ১০০ টাকা জরিমানা