• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

রিয়াজউদ্দিন বাজারে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের পাশে শিক্ষামন্ত্রী

আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২৪, ২৩:১৩

চট্টগ্রাম নগরে রিয়াজউদ্দিন বাজারের মোহাম্মদিয়া মার্কেটে অগ্নিকাণ্ডে নিহত ও অগ্নিদগ্ধ হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ ও তাদের পরিবারের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন চট্টগ্রাম-৯ আসনের এমপি ও শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এক শোকবার্তায় শিক্ষামন্ত্রী বলেন, এই মর্মান্তিক অগ্নিকাণ্ডে যারা মৃত্যু বরণ করেছেন তাদের আত্মার শান্তি কামনা করি এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। ভবিষ্যতে যাতে এই ধরনের দুর্ঘটনা না ঘটে সেই জন্য তিনি প্রশাসন, ব্যবসায়ী সমিতি ও কর্মচারীদের সচেতন ও সতর্ক থাকতে অনুরোধ জানিয়েছেন।

ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করেছেন আওয়ামী যুবলীগের সাবেক উপ অর্থবিষয়ক সম্পাদক ও আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর। পরে এ ঘটনার বিস্তারিত তুলে ধরেন শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের কাছে। এ সময় তিনি শোকাহত পরিবারের প্রতি শোক সহমর্মিতা ও পরিবারের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেন।

শুক্রবার (২৮ জুন) বিকেল চারটায় নগরের চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে নিহতদের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।

এ সময় আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, দোয়া করি নিহতদের মহান আল্লাহ শহীদি মর্যাদা দান করুন। তাদের পরিবারগুলোকে সন্তান হারানোর দুঃখ-কষ্ট সহ্য করার তৌফিক দান করেন। সরকারের পক্ষ থেকে চট্টগ্রাম জেলা প্রশাসক প্রতিনিধি পাঠিয়েছেন। তাদের দাফন-কাপনের জন্য অর্থ সহযোগিতা প্রদান করেছেন।

তিনি আরও বলেন, এই ধরনের দুর্ঘটনার কারণ বের করতে হবে। ভবিষ্যতে যাতে এমন দুর্ঘটনা না ঘটে সেজন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে। নিহত পরিবারের সমস্ত দায়-দায়িত্ব গ্রহণ করবেন বলে আশ্বাস প্রদান করেছেন শিক্ষামন্ত্রী।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংলিশ মিডিয়াম স্কুল নিয়ে শিক্ষামন্ত্রীর ক্ষোভ
বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্মসূচি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত: শিক্ষামন্ত্রী
ছয় মাসে ৯৯ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে: শিক্ষামন্ত্রী
এইচএসসি শুরু রোববার, মানতে হবে যেসব নির্দেশনা