• ঢাকা সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১
logo

কলারোয়ায় ফের পাওয়া গেল রাসেলস ভাইপার, সর্বত্র আতঙ্ক

সাতক্ষীরা প্রতি‌নি‌ধি, আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২৪, ২৩:৪৬
কলারোয়াতে ফের পাওয়া গেল রাসেলস ভাইপার
ছবি : সংগৃহীত

দুদিনের ব্যবধানে সাতক্ষীরার কলারোয়ার একই গ্রামে ফের পাওয়া গেলো রাসেলস ভাইপার সাপ। উপজেলার চন্দনপুর ইউনিয়নের ভারত সীমান্তবর্তী চান্দুড়িয়া গ্রামে সাপটির সন্ধান মেলে। পরে সেটি পিটিয়ে মেরে ও পুড়িয়ে মাটি চাপা দেয় স্থানীয়রা। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

শুক্রবার (২৮ জুন) বিষয়টি নিশ্চিত করে ওই গ্রামের ইশারুল নামে এক যুবক জানান, তিনি তার কবুতরের ঘরের পাশে বৃহস্পতিবার একটি ‘রাসেলস ভাইপার’ সাপ দেখতে পান। পরে লাঠি দিয়ে পিটিয়ে সাপটি মেরে ও পুড়িয়ে মাটিতে পুতে দেন তারা। এ ঘটনায় উৎসুক মানুষ সাপটি দেখতে ভিড় জমান এবং ছবি ও ভিডিও ধারণ করেন।

এ ঘটনার দুদিন আগে একই গ্রামের একটি পুকুর পাড়ে আরেও একটি ‘রাসেলস ভাইপার’ সাপের সন্ধান মেলে। পরে সেটিও পিটিয়ে মেরে মাটিতে পুতে দেওয়া হয়।

বুধবার (২৬ জুন) চান্দুড়িয়া সীমান্ত সম্প্রীতি সংঘের সভাপতি রুহুল কুদ্দুস বিষয়টি নিশ্চিত করে জানান, তার চাচা সিদ্দিক গাজী মঙ্গলবার দুপুরে বাড়ির পাশের একটি পুকুরে পাড়ে সাপটি দেখতে পান। পরে আশপাশের লোক সাপটি পিটিয়ে মেরে মাটি চাপা দেয়।

রুহুল কুদ্দুস আরও জানান, সপ্তাহ দুয়েক আগেও একই গ্রামের কবিরুল ইসলামের ঘাসখেতে অনুরূপ আরেকটি ‘রাসেলস ভাইপার’ সাপ পাওয়া যায়। সেটিও স্থানীয়রা মেরে মাটি চাপা দেন। গতকালকে পাওয়া রাসেলস ভাইপার সাপের চেয়ে সপ্তাহ দুয়েক আগের পাওয়ার রাসেলস ভাইপার সাপটি ছিল বেশ মোটা।

উল্লেখ্য, চান্দুড়িয়া ছাড়াও গত কয়েক মাসের মধ্যে উপজেলার বড়ালি, হিজলদী ও চন্দনপুর পার্শ্ববর্তী ভবানীপুরে একাধিকবার কয়েকটি রাসেলস ভাইপার সাপের সন্ধান মিলেছে বলে স্থানীয়রা জানিয়েছেন। ওই গ্রামগুলো প্রত্যেকটি ভারত সীমান্ত সংলগ্ন।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে একের পর এক দেখা মিলছে রাসেলস ভাইপারের
কমলনগরে রাসেলস ভাইপারকে মেরে ফেলেছে পথচারীরা
মাছ ধরার ফাঁদে রাসেলস ভাইপার, দেখতে উৎসুক জনতার ভিড়
বিষধর সাপের তালিকায় ১০ নম্বরেও নেই রাসেলস ভাইপার