• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

হাইমচরে দুটি রাসেলস ভাইপার মারল এলাকাবাসী

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ০৬ জুলাই ২০২৪, ১১:০৯
ছবি : আরটিভি

চাঁদপুরের হাইমচরে চরভাঙ্গা গ্রামের কমডেকায় ফসলি জমি থেকে একটি এবং নীলকমল ইউনিয়নের ঈশানবালা লঞ্চঘাট থেকে একটি রাসেলস ভাইপার সাপ মেরেছেন এলাকাবাসী।

শুক্রবার (৫ জুলাই) দুপুরে হাইমচর উপজেলার ৩নং দক্ষিণ আলগী ইউনিয়নের চরভাঙ্গা গ্রামের কমডেকা মাঠে কৃষক মিজানুর রহমান কাজী নামে এক ব্যক্তির ফসলি জমিতে সাপটির দেখা মেলে। পরে কৃষককে ছোবল দেওয়ার জন্য এগিয়ে আসলে তিনি সাপটিকে পিটিয়ে মেরে ফেলেন।

স্থানীয় কৃষক মিজানুর রহমান কাজী জানান, বিভিন্ন সময় ফেসবুকে রাসেলস ভাইপার সাপ দেখেছি। এবার বাস্তবে আমার ফসলি জমিতে এ সাপের দেখা মিলল। শুক্রবার দুপুর ১টার সময় গরুর জন্য ঘাস কাটতে গিয়ে সাপটিকে দেখি। সাপ দেখে আমি আতঙ্কিত হয়ে পড়ি। পরে সাপটি আমাকে কামড় দেওয়ার জন্য তেড়ে আসলে লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলি।

একই দিন বিকেলে উপজেলার নীলকমল ইউনিয়নের ঈশানবালা লঞ্চঘাটে মেঘনার জোয়ারে ভেসে আসা রাসেলস ভাইপার সাপ এলাকাবাসী পিটিয়ে মেরে ফেলেন।

এ বিষয়ে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ আল মামুন বলেন, রাসেলস ভাইপার সাপ লোকালয়ে সাধারণত খুব কমই দেখা যায়। বাচ্চা দেওয়ার কারণে হয়তো সাপটি লোকালয়ে চলে এসেছে। তবে সবাইকে এ বিষয়ে সতর্ক থাকতে হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাসেলস ভাইপারের ভ্যাক্সিন রয়েছে। যদি কাউকে এই সাপ কামড় দেয়, তাহলে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে ভ্যাকসিন দেওয়ার জন্য অনুরোধ করা হলো।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে সাবেক চেয়ারম্যান-মেয়রসহ ২১ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা
হাজীগঞ্জে কিশোর সাইমন হত্যা, গ্রেপ্তার ২
মাছ ধরতে গিয়ে নিখোঁজ, লাশ হয়ে বাড়ি ফিরলেন যুবক
মা ইলিশ সংরক্ষণ, জেলেরা নদীতে নামলে ব্যবস্থা