• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

ইটনায় ২ লাখ টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২৪, ২০:১২
ভ্রাম্যমাণ আদালত
ছবি: আরটিভি

কিশোরগঞ্জের ইটনা উপজেলার সদর ইউনিয়নের ইটনা হাওরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১ লাখ সাড়ে ৮০ হাজার টাকা মূল্যের ৪৫টি নিষিদ্ধ চায়না দুয়ারি (রিং) জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

সোমবার (১ জুলাই) দুপুরে অভিযান শেষে বিকেল ৫টায় ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কের ইটনা জিরো পয়েন্ট এলাকায় জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

উপজেলা মৎস্য দপ্তর সূত্রে জানা গেছে, হাওরে মাছের উৎপাদন বাড়ানো ও নিষিদ্ধ জালের ব্যবহার রোধে উপজেলার বিভিন্ন হাওরে নিয়মিত অভিযান করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় সোমবার ইটনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হোসেন অভিযান পরিচালনা করেন।

অভিযানে ১ লাখ সাড়ে ৮০ হাজার টাকা মূল্যের ৪৫টি নিষিদ্ধ চায়না দোয়ারি (রিং) জাল প্রকাশ্যে জব্দ ও পুড়ানো হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা রাজীব চন্দ্র দাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম। এ ছাড়াও অষ্টগ্রাম থানার পুলিশ সদস্যসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা রাজীব চন্দ্র দাস বলেন, মৎস্য সম্পদ রক্ষায় জনস্বার্থে নিষিদ্ধ জাল ধ্বংসের অভিযান করা হয়েছে। অভিযানকালে কোনো জেলেকে পাওয়া যায়নি। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতিকে চাঁদা না দেওয়ায় শুঁড়ে পেঁচিয়ে আছাড়, ব্যবসায়ীর মৃত্যু
ছাত্রলীগ নেতার হয়ে প্রক্সি, ভুয়া পরীক্ষার্থীর জেল
বৈদ্যুতিক টাওয়ারে ওঠা যুবক উদ্ধার, ৩ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ শুরু
ভূঞাপুরে ইটভাটা বন্ধ করল ভ্রাম্যমাণ আদালত