• ঢাকা শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
logo

নারীকে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যা, ৩ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ জুলাই ২০২৪, ১৯:১৬
নারীকে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যা, ৩ জনের যাবজ্জীবন
ছবি : আরটিভি

চাঁপাইনবাবগঞ্জে সেমালী খাতুন নামে এক নারীকে ধর্ষণ ও হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে দণ্ডিত দুজনকে ১ লাখ টাকা ও ১ জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৩ জুলাই) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নরেশ চন্দ্র সরকার আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন, ভোলাহাটের বালুটুঙ্গী গ্রামের মৃত গামজাদের ছেলে জাক্কার (৪২) ও মৃত মিয়ারুদ্দীনের ছেলে মুনসুর আলী (৪৮) এবং মুশরীভুজা গ্রামের আব্দুল করিমের ছেলে মফিদুল (৩৬)। এদের মধ্যে জাক্কার ও মফিদুলকে ১ লাখ এবং মুনসুরকে দশ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

নিহত সেমালী ভোলাহাটের ঘাইবাড়ী গ্রামের এন্তাজ আলীর মেয়ে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এনামুল হক বলেন, ২০২০ সালের ১৭ আগস্ট সকালে ভোলাহাটের দলদলি রাঙ্গামাইটা বিলে ঘাস কাটতে গিয়ে নিখোঁজ হন সেমালী। পরদিন সকালে ওই বিলের ধানখেতের ভেতর একটি আমগাছের নিচে তার মাথা ছাড়া মরদেহ উদ্ধার হয়। মাথা পাওয়া যায় কিছুটা দূরে। এ ঘটনায় ওইদিন নিহতের মেয়ে শারাবনী বেগম ভোলাহাট থানায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও ভোলাহাট থানার পরিদর্শক আনোয়ার হোসেন ২০২০ সালের ৩১ ডিসেম্বর ওই ৩ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র জমা দেন।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু
রেকর্ড সংখ্যক নারী এমপি পাচ্ছে যুক্তরাজ্য
বিপিএলে দেখা যেতে পারে নারী আম্পায়ার
আজিমপুরে চার তলা থেকে পড়ে নারী শ্রমিকের মৃত্যু