• ঢাকা শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
logo

বাঘাইছড়িতে বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত

রাঙামাটি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ জুলাই ২০২৪, ২০:৫৪
ছবি প্রতিনিধি

রাঙ্গামাটির বাঘাইছড়িতে উজান থেকে নেমে আসা পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় বৃহস্পতিবারের (৪ জুলাই) এইচএসসি (ইংরেজি) পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বুধবার (৩ জুলাই) সন্ধ্যায় রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাঙ্গামাটিতে কয়েক দিনের টানা ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানিতে বাঘাইছড়ির নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে উপজেলার কাচালং সরকারি কলেজ বন্যার পানিতে তালিয়ে গেছে। এ অবস্থায় পরীক্ষা কেন্দ্র ও পরীক্ষার্থীদের বাড়িঘর ডুবে থাকায় তাদের কথা বিবেচনা করে বৃহস্পতিবারের ইংরেজি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। কিছুক্ষণ আগে চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে আমাকে নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক আরও জানান, যদি শুক্রবার ও শনিবারের মধ্যে ঢলের পানি সরে যায় তাহলে যথারীতি রোববার পরীক্ষা হবে। তবে বাঘাইছড়ি উপজেলা সিজক কেন্দ্রের পরীক্ষা যথারীতি চলবে।

কাচালং সরকারি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম জানান, কাচালং সরকারি কলেজ কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থী ৪৬৮ জন এবং স্নাতক দ্বিতীয় বর্ষের পরীক্ষার্থী ১৭৪ জন।

উল্লেখ্য, গত শনিবার থেকে টানা বৃষ্টিতে জেলার বাঘাইছড়ির ৮টি ইউনিয়ন, একটি পৌরসভাসহ ৩২টি গ্রামের চার হাজার মানুষ পানিবন্দি রয়েছে। গত মঙ্গলবার প্রায় ৩ থেকে ৫ ফুট পানির মাড়িয়ে পরীক্ষা দেয় এইচএসসি পরীক্ষার্থীরা। বুধবার একইভাবে স্নাতক ২য় বর্ষের পরীক্ষার্থীরা নৌকায় করে পার হয়ে পরীক্ষা দিতে দেখা গেছে।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরাজগঞ্জে যমুনার পানি বৃদ্ধি অব্যাহত, নিম্নাঞ্চল প্লাবিত
এইচএসসি পরীক্ষা খারাপ হওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা
তৃতীয় দিনে অনুপস্থিত ১৬ হাজার, বহিষ্কার ৫৯
ধেয়ে আসছে বন্যা, সিলেটসহ পাঁচ জেলার নিম্নাঞ্চল প্লাবিত