• ঢাকা মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১
logo

বাকৃবিতে কোটাবিরোধীদের ফের ট্রেন অবরোধ

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২৪, ১৯:০৫
বাকৃবিতে কোটাবিরোধীদের ফের ট্রেন অবরোধ
ছবি: আরটিভি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আবারও ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেন অবরোধ করেছেন কোটাবিরোধী আন্দোলনকারীরা। এ সময় তারা বিক্ষোভ মিছিল করে রেললাইনে অবস্থান নিয়ে সমাবেশ করে। এতে আটকা পড়া ট্রেন যাত্রীদের মধ্যে চরম দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুর ১টায় বাকৃবি জব্বারের মোড়-সংলগ্ন রেললাইনে ট্রেন অবরোধ করেন তারা।

এর আগে সরকারি চাকরিতে কোটা প্রথা বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে বিক্ষোভ মিছিল করেন আন্দোলনকারীরা। এ সময় তারা স্লোগানে স্লোগানে কোটা প্রথা বাতিলের দাবি জানান।

ময়মনসিংহ রেলস্টেশন সুপারিন্ডেন্টেন্ট নাজমুল হক খান বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনটি ফাতেমানগর স্টেশন থেকে ১২টা ৫৫ মিনিটে ছেড়ে আসে। এরপর বাকৃবি জব্বারের মোড়ে ট্রেনটি পৌঁছালে শিক্ষার্থীরা লাল কাপড় টানিয়ে ট্রেন অবরোধ করেন। এতে ট্রেন যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

আন্দোলনকারীরা জানান, কোটা প্রথা বাতিলের দাবিতে সারাদেশের শিক্ষার্থী সমাজ একাট্টা হয়েছে। অবিলম্বে এই প্রথা বাতিল করা না হলে শিক্ষার্থীরা আরও কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

প্রসঙ্গত, এর আগেও ৩ জুলাই দুপুরে মোহনগঞ্জগামী ‘মহুয়া কমিউটার’ ট্রেন একই স্থানে অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছিল। এ ঘটনায় প্রায় ঘণ্টাখানেক ঢাকা-ময়মনসিংহ রেলপথ বন্ধ ছিল।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ, বাকৃবি শিক্ষার্থীদের ‘বাংলা ব্লকেড’
কোটাবিরোধী আন্দোলন: ফের ময়মনসিংহে ট্রেন অবরোধ
বাকৃবিতে ছাত্রীর শ্লীলতাহানি : বিচারের দাবিতে প্রশাসনিক ভবনে তালা
পুষ্টিগুণে ভরপুর রঙিন ফুলকপি : বাকৃবি অধ্যাপক