• ঢাকা সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১
logo

দেওয়ানগঞ্জে বন্যায় যমুনার পানি বিপৎসীমার ওপরে

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ :

  ০৪ জুলাই ২০২৪, ২৩:২৮
বন্যা
ছবি: আরটিভি

জামালপুরের দেওয়ানগঞ্জে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও কয়েক দিনের প্রবল বর্ষণে বন্যা দেখা দিয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) গত ২৪ ঘণ্টায় দেওয়ানগঞ্জের যমুনা নদীর বাহাদুরাবাদ পয়েন্টে বন্যার পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৬৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।বন্যায় উপজেলার ৫টি ইউনিয়নের অন্তত ১০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

বন্যার কারণে উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ৫টি ইউনিয়নে সিংহভাগ এলাকা প্লাবিত হয়েছে। ফলে কয়েক শ পরিবার বন্যা আশ্রয়কেন্দ্রে ও বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অবস্থান নিয়েছে। এ ছাড়াও দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বন্যায় হাঁটু পানি হওয়ায় চরম দুর্ভোগে রয়েছেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী ও সেবা প্রত্যাশীরা।

বন্যার পানির প্রবল স্রোতে চিকাজানি ইউনিয়নের খোলাবাড়ি থেকে দেওয়ানগঞ্জ মন্ডল বাজার রাস্তা ও হাতিভাঙা ইউনিয়নের মহারানী রাস্তা ভেঙে উপজেলা সদরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।

বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় বিদ্যালয়গুলোতে পানি উঠে পড়েছে। তাই উপজেলার ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ করা হয়েছে। তবে এখন পর্যন্ত বন্যার্তদের জন্য ১০ টন জিআর চাল বরাদ্দ পাওয়া গেছে বলে জানিয়েছেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ জাহিদ হাসান প্রিন্স।

তিনি জানান, বন্যায় বিভিন্ন এলাকায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। তাই রাস্তাগুলো সচল করতে দ্রুত ব্যবস্থা নিতে এলজিইডির কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। দেওয়ানগঞ্জের বানভাসি মানুষের পাশে রয়েছে প্রশাসন।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্যায় ১৮ জেলায় ২০ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত
টাঙ্গাইলে যমুনাসহ সব নদ-নদীর পানি বৃদ্ধি, ৩০ হাজার মানুষ পানিবন্দি 
তিস্তা প্রকল্পে সহায়তা করতে চায় ভারত-চীন: ত্রাণ প্রতিমন্ত্রী
নেপালে বন্যা-ভূমিধসে নিহত অন্তত ১১