• ঢাকা মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১
logo

চট্টগ্রামে পৌঁছে অভিযানে স্বাস্থ্যমন্ত্রী, পরিবেশ দেখে অসন্তোষ

আরটিভি নিউজ

  ০৫ জুলাই ২০২৪, ২৩:৩৪
ছবি: সংগৃহীত

দুই দিনের সফরে চট্টগ্রামে পৌঁছে অভিযানে নেমেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। একটি বেসরকারি হাসপাতালে পরিদর্শন করেছেন তিনি। এ সময় হাসপাতালটির জরুরি বিভাগের কার্যক্রম ও কিছু ত্রুটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেন।

শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যায় নগরের জিইজি মোড় এলাকায় মেডিকেল সেন্টার নামে একটি বেসরকারি হাসপাতালে অভিযান পরিচালনা করেন স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় হাসপাতালটির আইসিইউ, সিসিইউ, জরুরি বিভাগ পরিদর্শনের পাশাপাশি রোগীদের সঙ্গে কথা বলেন তিনি।

অভিযানে হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসকদের ইউনিফর্ম না থাকা, সাকার মেশিন না থাকা ও খালি অক্সিজেন সিলিন্ডারের উপস্থিতি দেখতে পান মর্ন্ত্রী। এ নিয়ে উপস্থিত কর্মকর্তাকে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেন তিনি। এ ছাড়া এক রোগীর কাছ থেকে দুই দিনে ২০ হাজার টাকা নেওয়ার অভিযোগ পাওয়ায় বিষয়টি সিভিল সার্জনকে দেখতে বলেন মন্ত্রী।

ঝটিকা অভিযানে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক এ বি এম খুরশীদ আলম, পরিচালক (হাসপাতাল) আবু হোসাইন মো. মইনুল আহসান, বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ইফতেখার আহমদ, সহকারী পরিচালক সুমন বড়ুয়া, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, ডেপুটি সিভিল সার্জন ওয়াজেদ চৌধুরী অভি প্রমুখ।

এর আগে, সকালে চট্টগ্রামে পৌঁছান ডা. সামন্ত লাল সেন। তিনি বিকেলে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিদর্শন করেন এবং হাসপাতালের ১০০ শয্যাবিশিষ্ট সম্প্রসারিত নবজাতক ওয়ার্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। রাতে হোটেল র্যাযডিসনে চট্টগ্রাম কার্ডিওলজি সোসাইটি আয়োজিত দ্বিতীয় আন্তর্জাতিক হৃদরোগবিষয়ক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

শনিবার (৬ জুলাই) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট প্রকল্প এলাকা পরিদর্শন করবেন স্বাস্থ্যমন্ত্রী।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুবি শিক্ষার্থীদের অবরোধ
কলকাতায় হারানো আইফোন চট্টগ্রাম থেকে উদ্ধার
কুবি শিক্ষার্থীদের ‘বাংলা ব্লকেড’, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট
গাঁজাসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৩২ জন আটক