• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

বেহাল কোনাবাড়ি-নয়াপুর সড়ক, ভোগান্তিতে হাজারও মানুষ

সোনারগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ জুলাই ২০২৪, ১০:৩৭
ছবি : আরটিভি

সামান্য বৃষ্টিতে চলাচলের অযোগ্য হয়ে যায় নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কোনাবাড়ি-নয়াপুর সড়কটি। টানা বৃষ্টিতে দুই কিলোমিটারের রাস্তার বেশির ভাগই খানাখন্দে ভরে গেছে। এর ফলে এ রাস্তা চলাচলের প্রায় অনুপযোগী হয়ে পড়েছে।

শুক্রবার (৫ জুলাই) সরেজমিনে দেখা যায়, দুই কিলোমিটার রাস্তার বেশির ভাগই খানাখন্দে ভরে গেছে। অনেক জায়গার পিচ উঠে মাটি ও বৃষ্টির পানির সংমিশ্রণে কাদার ভাগাড়ে পরিণত হয়েছে। খানাখন্দের মধ্যেই চলছে যানবাহন।

স্থানীয়দের অভিযোগ, সাদিপুর ইউনিয়নের সবচেয়ে বড় হাট নয়াপুর হওয়াতে আশপাশের কাছে এ বাজারটি অনেক গুরুত্বপূর্ণ। প্রায় ২০ গ্রামের মানুষের ঢাকায় যাওয়ার অন্যতম প্রধান সড়ক কোনাবাড়ি-নয়াপুর রাস্তা। ফলে চাকরিজীবী থেকে শুরু করে স্কুলগামী সবাই এ রাস্তা দিয়ে যাতায়াত করে। প্রতিদিন এ সড়কে কয়েক শ’ যানবাহন চলাচল করে। রাস্তার বেহাল অবস্থার কারণে প্রায়ই ঘটে দুর্ঘটনা।

সবাই মিলে একাধিকবার স্থানীয় চেয়ারম্যান-মেম্বারের কাছে রাস্তাটি সংস্কারকরণের জন্য দাবি জানিয়েছেন। কিন্তু কেউ কোনো কাজ করেননি। তবে ঈদুল ফিতরের আগে রাস্তার সংস্কারকরণের উদ্বোধন করেন এমপি আব্দুল্লাহ কায়সার। কিন্তু এরপর আর রাস্তার কাজ করা হয়নি। তাই ভোগান্তি নিয়েই চলাচল করতে হচ্ছে স্থানীয়দের।

আমগাঁও হাইস্কুলের প্রধানশিক্ষক মো. কামাল হোসেন আরটিভিকে বলেন, প্রতিদিন এ রাস্তা দিয়ে শতাধিক শিক্ষার্থী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যাতায়াত করে। তাদের চলতে খুবই সমস্যা হয়। প্রায় সময়ই গাড়ি দুর্ঘটনা হয় এ রাস্তাতে। অসুস্থ কোনো ব্যক্তিকে দ্রুত হাসপাতাল নিয়ে যাওয়ার কোনো ব্যবস্থা নেই। তাই অনেক ভোগান্তি নিয়েই আমাদের এ রাস্তা যাতায়াত করতে হয়।

এ বিষয়ে সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ আবদুর রশিদ মোল্লা আরটিভিকে বলেন, এ রাস্তাটির টেন্ডার হয়ে গেছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যেই রাস্তাটির কাজ শুরু হয়ে যাবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহফুজ আরটিভিকে বলেন, আমি আগে এ রাস্তা সম্পর্কে অবগত ছিলাম না। আপনার মাধ্যমে অবগত হলাম। রাস্তাটি এলজিআরডির উপজেলা মিটিংয়ে আলোচনা করে ব্যবস্থা নেবো।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোনারগাঁওয়ে দেশীয় অস্ত্রসহ ২ ডাকাত গ্রেপ্তার
চাঁদাবাজ ও দখলদারের বিরুদ্ধে সোনারগাঁওয়ে বিএনপির সমাবেশ
সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহানাসহ ১৭৯ জনের নামে মামলা
সোনারগাঁয়ে সওজের জায়গা দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ