• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

রাজাপুরে স্কুলের ছাদের পলেস্তারাসহ ভিম ধসে ৫ ছাত্র আহত

ঝালকাঠি প্রতিনিধি, আরটিভি ‍নিউজ

  ০৭ জুলাই ২০২৪, ১৫:০৬
ছবি : আরটিভি

ঝালকাঠির রাজাপুরে পূর্ব সাতুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ক্লাসরুমের পলেস্তারাসহ ভিম ধসে পরে পাঁচ শিক্ষার্থী আহত হয়েছে।

রোববার (৭ জুলাই) বেলা পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

এতে পঞ্চম শ্রেণির ছাত্র জুনায়েদ আজম, লিটন খান, রনি হাওলাদার, আব্দুল্লাহ ও তামিম আহত হয়েছে। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। এ ঘটনার পর ওই স্কুলের প্রায় ১৪৩ জন শিক্ষার্থী ক্লাস বর্জণের ঘোষণা দিয়েছে। ঘটনার পর থেকে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

আহত শিক্ষার্থীরা জানায়, আগে থেকেই কম বেশি পলেস্তারা ভেঙে পড়ত। রোববার ক্লাস চলাকালীন পৌনে ১১টার দিকে হঠাৎ ভিমসহ অনেক স্থানের পলেস্তারা ধসে পড়ে এবং বিকট শব্দ হয়। এতে পাঁচ শিক্ষার্থীর মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘান পায়। শিক্ষার্থীদের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ে এবং তারা আতঙ্কিত হয়ে যায়। আতঙ্কিত হয়ে ছুটোছুটি শুরু করে শিক্ষার্থীরা। নতুন ভবন নির্মাণ না করা পর্যন্ত ঝুঁকিপূর্ণ ওই ভবনে ক্লাস করবেন না বলেও জানান শিক্ষার্থীরা।

এ বিষয়ে সাতুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিদ্দিকুর রহমান জানান, ২০০৪ সালে পিডিটু প্রকল্পের আওতায় স্কুলের এ ভবন নির্মাণ করা হয়েছিল। দুই থেকে তিন বছর ধরে বিভিন্ন স্থানের পলেস্তারা খসে পড়া দেখে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেছিলাম তারা মাঝে মাঝে এসে ঘুরে দেখে যেতেন কিন্তু ঝুঁকিপূর্ণ ঘোষণা না করায় ক্লাস চালিয়ে যাচ্ছিলাম। ভবনটি এখন খুবই ঝুঁকিপূর্ণ হয়ে গিয়েছে। দ্রুত ভবন নির্মাণের দাবি করেন তিনি।

রাজাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আক্তার হোসেন জানান, ‘বিষয়টি শুনে ভিডিও কলে দেখেছি ওখানে যাওয়া হয়নি। প্রধান শিক্ষককে একটি আবেদন করতে বলা হয়েছে এবং ওই কক্ষটিতে তালা লাগিয়ে দিতে বলা হয়েছে, যাতে কোনো শিক্ষার্থী ওখানে না যায়। উপজেলা ইঞ্জিনিয়ার পরিদর্শন করার পর ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হবে এবং পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝালকাঠিতে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা 
অটোচালকের বস্তাবন্দি মরদেহ উদ্ধার
ঝালকাঠির ৯ ইউনিয়ন পরিষদে প্রশাসক নিয়োগ
ঝালকাঠিতে আমির হোসেন আমু ও শাহজাহান ওমরের বিরুদ্ধে মামলা