• ঢাকা সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১
logo

রথযাত্রা দুর্ঘটনা: ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি 

বগুড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ জুলাই ২০২৪, ০৮:৫০
রথযাত্রা দুর্ঘটনা: ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি 
ছবি : আরটিভি

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্টে পাঁচজনের মৃত্যুর ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পি এস ইমরুল কায়েসকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের এ কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম।

এ দিকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের উপপরিচালক ডা. আব্দুল ওয়াদুদ বলেন, দুর্ঘটনায় আহতদের মধ্যে আইসিইউতে থাকা ২ জনকে ঢাকায় পাঠোনো হয়েছে। শজিমেক হাসপাতালে এখনও ২৮ জন চিকিৎসাধীন রয়েছেন। ৮ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

জানা যায়, রোববার বিকেল ৫টায় শহরের সেউজগাড়ীর ইসকন মন্দির থেকে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রার উদ্বোধন করেন রাগেবুল আহসান এমপি, জেলা প্রশাসক সাইফুল ইসলাম ও জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। ইসকন মন্দির থেকে রথ টেনে নিয়ে কলেজ রোডে ওঠার পর পরই দুর্ঘটনা ঘটে।

নেসকো-১ এর নির্বাহী প্রকৌশলী আব্দুল মোন্নাফ জানান, সেখানে ১১ হাজার ভোল্টেজের বিদ্যুৎ সঞ্চালন লাইন ছিল। নেসকোর বৈদ্যুতিক খুঁটির সঙ্গে রথের সংস্পর্শ হলে বিদ্যুতায়িত হয়ে এ দুর্ঘটনা ঘটে। এতে হতাহতের ঘটনা ঘটে।

জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম বলেন, ‘রথযাত্রার দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য বগুড়া জেলা প্রশাসন পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পি এস ইমরুল কায়েসকে আহ্বায়ক করা হয়েছে। কমিটিতে রাখা হয়েছে পুলিশ সুপারের প্রতিনিধি, নেসকো, ফায়ার সার্ভিস ও সিভিল সার্জনের প্রতিনিধিদের। তাদের ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ ছাড়া নিহতদের পরিবারকে সৎকারকাজ সম্পন্নের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে। আর আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাইবান্ধায় বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু
ছেলের বৌভাতের দিন বিদ্যুৎস্পৃষ্টে মারা গেলেন বাবা
সখীপুরে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল গৃহবধূর 
বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল মমেক চিকিৎসকের