• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

কিশোরগঞ্জের তিন উপজেলা ৯ ঘণ্টা অন্ধকারে, ভোগান্তিতে ৮৬ হাজার গ্রাহক

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ জুলাই ২০২৪, ২৩:১৭
ফাইল ছবি

কিশোরগঞ্জের হাওর বেষ্টিত তিন উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনের ৮৬ হাজার পল্লী বিদ্যুৎ গ্রাহক সাড়ে ৮ ঘণ্টা ধরে অন্ধকারে।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেল ২টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

কিশোরগঞ্জ পবিস সূত্র জানা যায়, মঙ্গলবার বিকেল ২টার দিকে কিশোরগঞ্জে বৃষ্টি ও বজ্রপাতের কারণে, ইটনা ৩৩ কেভি বিদ্যুৎ সরবরাহ লাইনের সদর উপজেলার বৌলাই নাকভাঙ্গা মসজিদের সামনে ‘স্কাইওয়ার’ ছিঁড়ে ফেজ্ তারের সঙ্গে শর্ট হয় এবং কিশোরগঞ্জ গ্রিড উপকেন্দ্রে ইন্সিলেটর বিস্ফোরণের কারণে, রাত সাড়ে ১০টা পর্যন্ত তিন উপজেলার ৩৩ কেভি বিদ্যুৎ সরবরাহ লাইন বন্ধ হয়ে পড়ে।

এতে কিশোরগঞ্জ হাওরাঞ্চলের তিন উপজেলার ৮৪ হাজার গ্রাহকসহ কয়েক লাখ মানুষ সাড়ে ৮ ঘণ্টা ধরে অন্ধকারে রয়েছে।

একদিকে মাত্রাতিরিক্ত লোডশেডিং ও সরবরাহ লাইনের ত্রুটির কারণে দীর্ঘ সময় বিদ্যুৎ বিচ্ছিন্নতায়, হাওরাঞ্চলের ব্যবসা প্রতিষ্ঠান, হাসপাতাল ও অটোরিকশা চার্জসহ বিদ্যুৎ চালিত কাজে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষের। বিশেষ করে গরমে বয়স্ক মানুষ ও রাতে শিক্ষার্থীদের পড়ালেখা বাড়ছে দুর্ভোগ।

বিদ্যুৎ বিচ্ছিন্ন সময়ে অধিকাংশ মুঠোফোন কোম্পানির নেটওয়ার্ক বন্ধ বা তরঙ্গ কম থাকার কারণে মানুষের ফোন ও ভার্চুয়াল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

তবে বৃষ্টি থামার পর থেকে পবিস প্রকৌশলী ও কর্মীরা বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে কাজ করছে বলে জানায় মিঠামইন জোনাল অফিস।

কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির অধীনে অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনের ২৪টি ইউনিয়নের ২৩টিতে বিদ্যুৎ সরবরাহ করে মিঠামইন জোনাল অফিস।

মিঠামইন জোনাল অফিসের ৮৬ হাজার গ্রাহকের মধ্যে, অষ্টগ্রামে ৩৫ হাজার, মিঠামইনে ২৮ হাজার ও ইটনা আংশিকে ২৩ হাজার গ্রাহক রয়েছে।

মিঠামইন পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. কামাল হোসেন বলেন, বৃষ্টি ও বজ্রপাতে কিশোরগঞ্জ গ্রিডের ইন্সিলেটর বিস্ফোরণ এবং বৌলাইয়ে ‘স্কাইওয়ার’ ছিঁড়ে ফেজ্ তারের সঙ্গে শর্ট হয়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। বিদ্যুৎ সরবরাহ দ্রুত চালু করতে কাজ করছি আমরা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শনিবার ৭ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না সিলেটের যেসব এলাকায়
মাছ ধরতে গিয়ে বজ্রপাতে জেলে নিহত
কিশোরগঞ্জে বাস উল্টে খাদে, আহত ৫
মিঠামইনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু