• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ময়মনসিংহে বাংলা ব্লকেড, বাকৃবিতে রেলপথ অবরোধ শিক্ষার্থীদের  

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২৪, ১৩:৫৫
ময়মনসিংহে বাংলা ব্লকেড, বাকৃবিতে রেলপথ অবরোধ শিক্ষার্থীদের  
ছবি : আরটিভি

দাবি আদায় না হওয়া পর্যন্ত দেশব্যাপী ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন কোটাবিরোধী আন্দোলনকারীরা। এরই অংশ হিসেবে ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুলাই) সকাল ১১টা থেকে বাকৃবির জব্বারের মোড়-সংলগ্ন এলাকায় ঢাকা থেকে জামালপুরগামী ‘তিস্তা এক্সপ্রেস’ ট্রেনটি অবরোধ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন কোটা বিরোধী স্লোগান দিতে থাকেন।

এর আগে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করেন। মিছিলটি বাকৃবির কে আর মার্কেটসহ গুরুত্বপূর্ণ সড়ক ও ভবন ঘুরে জব্বারের মোড়ে গিয়ে শেষ হয়। এরপর রেলপথ অবরোধ করেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা এক দফা কর্মসূচি ঘোষণা করেন।

বাকৃবি শিক্ষার্থী ইরান মিয়া বলেন, ‘আজ থেকে আমরা এক দফা কর্মসূচি পালন করবো। সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠী ও বিশেষ চাহিদাসম্পন্নদের জন্য কোটাকে ন্যায্যতার ভিত্তিতে নূন্যতম পর্যায়ে এনে সংসদে আইন পাস করে কোটা পদ্ধতিকে সংস্কার করতে হবে।’

তিনি আরও বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত এ দেশের ছাত্রসমাজ দেশব্যাপী ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি চালিয়ে যাবে। আজকে সন্ধ্যা পর্যন্ত রেলপথ অবরোধ করে রাখব।

শিক্ষার্থী প্রণব ঘোষ বলেন, সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা সংস্কার করতে হবে। অন্যথায় হরতালের মতো কর্মসূচি দেওয়া হবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত এ দেশের গণবিপ্লবকে মেনে নিতে পারছে না: প্রিন্স 
‘আমার গুলিডা বাইর কর, আমি বাঁচবাম’, চলে গেলেন সেই মাজেদুল
বিএনপি জনগণের কল্যাণে রাজনীতি করে: প্রিন্স
সহকারী রাজস্ব কর্মকর্তাকে পিটিয়ে হত্যাচেষ্টার অভিযোগ