• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

বৃষ্টির মধ্যেই সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক শাবিপ্রবি শিক্ষার্থীদের অবরোধ

শাবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২৪, ১৪:৩৫
বৃষ্টির মধ্যেই সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক শাবিপ্রবি শিক্ষার্থীদের অবরোধ
ছবি : আরটিভি

কোটা পদ্ধতি সংস্কারের একদফা দাবিতে এবার সকাল-সন্ধ্যা বাংলা ব্লকেডের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এরই অংশ হিসেবে বৃষ্টিতে ভিজে চতুর্থদিনের মতো সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুলাই) সকাল ১১টার দিকে ক্যাম্পাসের বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। পরবর্তীতে দুপুর ১২টার দিকে মিছিলটি নিয়ে প্রধান ফটকে অবস্থান করে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন তারা। সন্ধ্যা অবধি আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

এ দিকে অবরোধের ফলে সড়কের দুপাশে তৈরি হয়েছে তীব্র যানজট। অনেকে হেঁটে পার হচ্ছেন সমাবেশস্থল। তবে জরুরি কাজের যানবাহনসহ অ্যাম্বুলেন্স ছেড়ে দিচ্ছেন শিক্ষার্থীরা।

এদিকে বিক্ষোভ মিছিল চলাকালীন সময়ে কোটা বাতিলের দাবিতে ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘মেধা হত্যার অপর নাম, কোটা প্রথার জয়গান’, ‘মুক্তিযুদ্ধের চেতনা, কোটা প্রথা মানে না’, ‘চলছে দাবি চলবে, কোটার শিকড় জ্বলবে’ ইত্যাদি স্লোগান দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

২০১৮ সালের পরিপত্রের পুনর্বহাল ও সরকারি চাকরিতে সকল ধরনের কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে এ আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি, কোটা স্পষ্ট বৈষম্য। অবিলম্বে কোটা পদ্ধতি সংস্কার করতে হবে। তা না হলে এ আন্দোলন থেকে পিছু হটবেন না শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাবিপ্রবির নতুন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ ছলিম
প্রশাসক নিয়োগসহ চার দাবি শাবিপ্রবি সম্মিলিত সাংস্কৃতিক জোটের
দ্রুত সময়ের মধ্যে প্রশাসক নিয়োগের দাবি শাবিপ্রবি সমন্বয়কদের
পদত্যাগ করলেন শাবিপ্রবির প্রোভিসি-কোষাধ্যক্ষ