• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

মানিকগঞ্জে আওয়ামী লীগ নেতা ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

আরটিভি নিউজ

  ১১ জুলাই ২০২৪, ০৪:৩৭
আওয়ামী লীগ নেতা ভিপি শহীদ ও তার স্ত্রী নারগীছ আক্তার
ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহিদুর রহমান ওরফে ভিপি শহীদ ও তার স্ত্রী জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক নারগীছ আক্তারের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১০ জুলাই) রাজধানীর সেগুনবাগিচায় দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) মামলা দুটি করা হয়। প্রায় সাড়ে ৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩০ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার (১০ জুলাই) বিষয়টি নিশ্চিত করেন মামলার বাদী দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক আল আমীন।

মামলার এজাহারে বলা হয়, সম্পদ বিবরণীতে শহিদুর রহমানের আয়কর নথি পর্যালোচনায় দেখা যায়, ২০১৯-২০ ও ২০২০-২১ করবর্ষে তার ব্যয়সহ অর্জিত সম্পদের পরিমাণ ২ কোটি ৪ লাখ ৮৯ হাজার ৮৬৫ টাকা। আর আয় অপেক্ষা অতিরিক্ত সম্পদ পাওয়া যায় ৫৫ লাখ ৭২ হাজার ৩৬৯ টাকা।

অন্যদিকে স্বামীর অবৈধভাবে অর্জিত সম্পদকে বৈধতা দানের উদ্দেশ্যে নিজ নামে জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ৯২ লাখ ৫০ হাজার ৯২১ টাকার সম্পদ অর্জন ও দাখিল করা সম্পদ বিবরণীতে ৩০ লাখ ৭৮ হাজার ৭৬৪ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে নারগীছ আক্তারের বিরুদ্ধে।

এদিকে অভিযুক্ত শহিদুর রহমান গণমাধ্যমকে বলেন, তদন্তাধীন বিষয় নিয়ে কথা বলতে চাই না। এটাকে ষড়যন্ত্র বলব। আমার প্রত্যেকটি সম্পদের ট্যাক্স পে করেছি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলেজছাত্রকে গুলি করে হত্যা মামলায় কনস্টেবল গ্রেপ্তার
কাপাসিয়ায় আ.লীগের ৬৪ জনের বিরুদ্ধে মামলা
শেখ হাসিনার বিরুদ্ধে আরও ২ হত্যা মামলা
কলেজছাত্র হত্যা মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার