• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

মিরসরাই ট্র্যাজেডি: ছবি বুকে জড়িয়ে আজও কাঁদেন স্বজনরা

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম)

  ১১ জুলাই ২০২৪, ২৩:০৬

আজ মিরসরাই ট্র্যাজেডি দিবস (১১ জুলাই)। ২০১১ সালের এই দিনে উপজেলা সদর থেকে ফুটবল খেলা দেখে ট্রাকে করে বাড়ি ফেরার পথে বড়তাকিয়া-আবুতোরাব সড়কের সৈদালী এলাকায় খাদে পড়ে মারা যান ৪৫ জন।

শোকাবহ মিরসরাই ট্র্যাজেডির এক যুগ পেরিয়ে দেখতে দেখতে কেটে গেছে ১৩ বছর। তবে সেদিনের সেই দুঃসহ স্মৃতি এখনও বয়ে বেড়ান স্বজনরা।

ছেলের ছবি বুকে নিয়ে নিরবে-নিভৃতে কাঁদেন গর্ভধারিণী মা। কখনও সেই দুঃসহ স্মৃতি মনে পড়লে আঁতকে ওঠেন স্বজনেরা। এখনও যাওয়া-আসার পথে দুর্ঘটনাস্থলে থমকে দাঁড়ায় পথিক।

প্রতি বছরের মতো এবারও নিহতদের স্মরণে আবুতোরাব বহুমুখী উচ্চবিদ্যালয় ও স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠন শোভাযাত্রা, স্মৃতিস্তম্ভে ফুল দেওয়া, দোয়া ও স্মরণসভার আয়োজন করেছে।

প্রতি বছর ১১ জুলাই এলে শোকে বিহ্বল হয়ে পড়েন নিহতদের পরিবার, স্বজন, স্কুলশিক্ষক তথা সমগ্র মীরসরাই। শুধু মীরসরাই নয়, এটি তখন দেশ ছাড়িয়ে বিশ্বেরও একটি আলোচিত ঘটনায় পরিণত হয়। হারানো সন্তানদের ছবি বুকে আঁকড়ে ধরে হাউমাউ করে বাবা-মায়েদের কাঁদতে দেখা যায় প্রতিবছরই।

নিহতদের স্মরণে স্বজনহারাদের সান্ত্বনা দিতে ছুটে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া, জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি মরহুম এইচ এম এরশাদ, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দৌজা চৌধুরীসহ দেশের বিশিষ্টজনেরা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়