• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

সুনামগঞ্জে নদ-নদীর পানি বিপৎসীমার ওপরে

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ জুলাই ২০২৪, ১২:১৪
ছবি : আরটিভি

উজানের বৃষ্টিপাত আর পাহাড়ি ঢলে ফের বিপৎসীমা অতিক্রম করেছে সুনামগঞ্জের সুরমা, কুশিয়ারাসহ সব নদনদীর পানি। নদী তীরবর্তী নিম্নাঞ্চল ও হাওর এলাকায় পানির চাপ বৃদ্ধি পাওয়ায় তৃতীয় দফায় বন্যার কবলে জেলার সদর, বিশ্বম্ভপুর, ছাতক, দোয়ারাবাজার, শান্তিগঞ্জ, জগন্নাথপুরসহ ৬ উপজেলার দুর্গত এলাকার মানুষজন। সড়কে পানি উঠায় তাহিরপুর-বিশ্বম্ভপুর সড়কে জেলা শহরের সঙ্গে বন্ধ রয়েছে সরাসরি যোগাযোগ ব্যবস্থা।

পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, টানা বৃষ্টিপাতে নদনদীর সমতল বৃদ্ধি পেয়ে নতুন করে সুরমা নদীর একাধিক পয়েন্টে বিপৎসীমা অতিক্রম করেছে। শুক্রবার (১২ জুলাই) সকাল ৯টা পর্যন্ত সুরমা নদীর ছাতক পয়েন্টে বিপৎসীমার ৬৪ সেন্টিমিটার ও শহরের নবীনগর পয়েন্টে ৩০ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৫৫ মিলিমিটার। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টা সিলেট সুনামগঞ্জ অঞ্চলের উজানে বৃষ্টিপাত অব্যাহত থাকার পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পা‌নি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার ব‌লেন, আগা‌মী ২৪ ঘণ্টায় পা‌নি আরও বৃ‌দ্ধি পে‌তে পা‌রে। ত‌বে বড় ধর‌নের বন‌্যার কোনো আশঙ্কা নেই।

এদিকে নতুন করে পানি বৃদ্ধি পাওয়ায় বন্যা আতঙ্কে রয়েছেন ক্ষতিগ্রস্ত এলাকার মানুষজন। দীর্ঘদিন পানিবন্দি থাকায় কর্মহীন মানবেতর জীবনযাপন করছেন সংশ্লিষ্ট নিম্ন আয়ের মানুষজন। এই অবস্থায় সরকারের সহযোগিতা চেয়েছেন তারা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুনামগঞ্জে ঘুমন্ত অবস্থায় ছুরিকাঘাতে যুবককে হত্যা
সীমান্তে ৬৩ লাখ টাকার ভারতীয় আপেল জব্দ
সুনামগঞ্জের চলতি নদীতে বাল্কহেড চলাচলে নিষেধাজ্ঞা
সুনামগঞ্জ-৫ আসনের সাবেক এমপি মানিক গ্রেপ্তার