• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

শাবিপ্রবিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের মশাল মিছিল

শাবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ জুলাই ২০২৪, ২২:৪০
শাবিপ্রবিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের মশাল মিছিল
ছবি : আরটিভি

কুমিলা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন জায়গাতে কোটাবিরোধী আন্দোলনে হামলার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল করেছেন শিক্ষার্থীরা।

শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে এ মশাল মিছিল বের হয়। এতে দুই শতাধিক ছাত্রছাত্রী অংশ নেন। মিছিলটি প্রধান ফটকে গিয়ে গোলচত্বরে এসে শেষ হয়।

মিছিল শেষে গোলচত্বরে সংবাদ সম্মেলন করেন শিক্ষার্থীরা। এতে বক্তব্য দেন কোটাবিরোধী আন্দোলনের শাবিপ্রবির সমন্বয়ক আসাদুল্লাহ আল গালিব, আন্দোলনকারী শিক্ষার্থী ফয়সাল আহমেদ ও নুর মোহাম্মদ বায়েজিদ।

গালিব বলেন, ‘আমরা বৈষম্যমূলক কোটার বিরুদ্ধে আন্দোলন করে যাচ্ছি। আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে বৃহস্পতিবার পুলিশ কুবি, চবি, জাবি ও শাবিপ্রবিসহ বিভিন্ন জায়গায় হামলা চালিয়েছে। এতে অন্তত শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। আমরা এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘রাষ্ট্রের দায়িত্বে থাকা কর্তাব্যক্তিদের কাছে দাবি জানাচ্ছি, আমাদের ওপর হামলাকারীদের শনাক্ত করে দ্রুত বিচারের আওতায় আনুন। আমরা বলতে চাই, আগামীতে যদি আমাদের ওপর অন্যায়ভাবে হামলা করা হয় তবে শিক্ষার্থীরা প্রত্যেকটা হামলার পাল্টা জবাব দেবে।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাবিপ্রবির নতুন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ ছলিম
প্রশাসক নিয়োগসহ চার দাবি শাবিপ্রবি সম্মিলিত সাংস্কৃতিক জোটের
দ্রুত সময়ের মধ্যে প্রশাসক নিয়োগের দাবি শাবিপ্রবি সমন্বয়কদের
পদত্যাগ করলেন শাবিপ্রবির প্রোভিসি-কোষাধ্যক্ষ