• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

৩৫ বছর ইমামতি শেষে রাজকীয় বিদায়

আরটিভি নিউজ

  ১৩ জুলাই ২০২৪, ০৯:৩২
ছবি : সংগৃহীত

নাটোরের গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় কাঁচারিপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মোতালেব হোসেনকে নানা আয়োজনের মধ্য দিয়ে বিদায় সংবর্ধনা জানানো হয়েছে। ৩৫ বছর ইমামতি করার পর মুসল্লিদের এমন ভালোবাসায় মুগ্ধ ইমাম মোতালেব হোসেন। গুরুদাসপুরে ইমামের এমন রাজকীয় বিদায় এই প্রথম বলে জানান এলাকাবাসী।

শুক্রবার (১২ জুলাই) পৌরসভার কাঁচারিপাড়া মহল্লায় সকাল থেকেই ইমামকে বিদায় দেওয়ার নানা আয়োজনে ব্যস্ত ছিলেন এলাকাবাসী। সাজানো হয় ঘোড়ার গাড়ি। দুপুরে জুমার নামাজের পর জামে মসজিদের ৭২ বছর বয়সী ইমামকে হাত ধরে ঘোড়ার গাড়িতে তোলেন এলাকাবাসী। গাড়িতে ওঠার আগে শেষবারের মতো উপস্থিত মুসল্লি ও এলাকাবাসীর কাছে নিজের ভুলত্রুটির জন্য ক্ষমা চান তিনি। ঘোড়ার গাড়ির সামনে-পেছনে প্রায় দুই শতাধিক মোটরসাইকেল বহর ছিল। তারা ১০ কিলোমিটার দূরে চলনালি গ্রামের বাড়িতে পৌঁছে দিয়ে আসেন ইমাম মোতালেব হোসেনকে।

এর আগে, ইমাম মোতালেব হোসেনের হাতে এলাকাবাসীর পক্ষ থেকে নগদ এক লাখ টাকা তুলে দেন বিশিষ্ট ব্যবসায়ী ও গুরুদাসপুর পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি শামসুল হক শেখ।

মাওলানা মোতালেব হোসেন বলেন, ১৯৮৯ সালে এই মসজিদে ইমাম হিসাবে যোগ দিই। ৩৫ বছর ধরে ইমামতি করার সময় এই মহল্লার প্রতিটি মুসল্লি পরিবারের ভালোবাসা পেয়েছি। বিদায়বেলাতেও আমাকে এতো ভালোবাসা ও সম্মান দেওয়ায় সত্যিই মুগ্ধ হয়েছি। এমন আয়োজন প্রতিটি ইমামের জন্য যেন করা হয়।

মসজিদ কমিটির সভাপতি আমজাদ হোসেন বলেন, ইমাম সমাজের নেতা। সেই ইমামদের প্রাপ্য সম্মান কোথাও তেমনভাবে দেওয়া হয় না। এলাকাবাসীরা উদ্যোগ নিয়ে যে আয়োজনের মধ্য দিয়ে ইমামকে বিদায় দিয়েছেন তা স্মরণীয় হয়ে থাকবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নাটোরে যুবলীগ নেতার বাড়ি থেকে আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার
নাটোরে পলকের বিরুদ্ধে আরও এক মামলা
নাটোরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু
বয়ানে সালমান-মানিকের সমালোচনা করায় চাকরি গেল ইমামের