• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

মা পরিচয়ে শিশু অপহরণের চেষ্টা, যেভাবে ধরা পড়ল

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম), আরটিভি নিউজ

  ১৩ জুলাই ২০২৪, ১১:১৭
ছবি : সংগৃহীত

ছয় বছরের শিশুকে লেগুনায় করে নিয়ে যাওয়া হচ্ছিল। সঙ্গে ছিল ১৪ বছরের এক কিশোরী। কিছুতেই থামছিল না শিশুটির কান্না। যাত্রীরা জানতে চাইলে শিশুটির মা পরিচয় দেয় ওই কিশোরী। এতে লেগুনায় থাকা রিয়াজ কবির নামের এক যাত্রীর সন্দেহ হয়। পরে লেগুনাটি পার্শ্ববর্তী থানায় নিয়ে যাওয়া হলে বেরিয়ে আসে আসল রহস্য। মূলত শিশুটিকে অপহরণ করে নিয়ে যাওয়া হচ্ছিল।

চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার এগারো মাইল এলাকার বাড়ির সামনে গত বুধবার বিকেলে খেলতে থাকা ছয় বছরের শিশুকে বেড়ানোর প্রলোভন দেখিয়ে অপহরণ করেছিল সংঘবদ্ধ পাচারকারী একটি চক্র।

পরদিন বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে লেগুনায় করে পাচারের সময় বায়েজিদ বোস্তামী এলাকায় সংঘবদ্ধ পাচারকারী চক্রটি যাত্রীদের হাতে ধরা পড়ে। ওই সময় লেগুনার যাত্রীরা শিশুটির অস্বাভাবিক আচরণ ও কান্না দেখে মা পরিচয় দেওয়া কিশোরীকে প্রশ্ন করতে থাকেন। ভুলভাল উত্তর দেওয়ায় সন্দেহ হলে তাকে পুলিশে সোপর্দ করে। পুলিশি জিজ্ঞাসাবাদে সব স্বীকার করে ওই কিশোরী। পরে হাটহাজারী থানা পুলিশ এসে নিয়ে যায় কিশোরী ও শিশুটিকে। পরবর্তীতে শুক্রবার (১২ জুলাই) ওই ঘটনায় অভিযান চালিয়ে থানা পুলিশ অপহরণ চক্রে জড়িত দুই কিশোরী ও দুই যুবকসহ চারজনকে গ্রেপ্তার করে।

বিষয়টি নিশ্চিত করেন হাটহাজারী মডেল থানার উপসহকারী পরিদর্শক (এ এস আই) মো. সজীব হোসেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার সাইফুল ইসলাম (৩১), একই জেলার রামগতি উপজেলার জান্নাতুল ফেরদৌস (১৫), রাউজান পৌরসভা এলাকার জাহাঙ্গীর আলম ও নগরীর বায়েজিদ এলাকার হীরা আকতার টুনি (১৭)।

হাটহাজারী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ নুরুল আলম জানান, ঘটনায় অপহরণকৃত শিশুটির বাবা সিএনজিচালিত অটোরিকশাচালক থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। ছয় বছরের শিশুকে লেগুনায় করে পাচার করা হচ্ছিল ১৪ বছরের কিশোরীকে মা সাজিয়ে। ওই সময় লেগুনায় থাকা মো. রিয়াজ নামে এক যাত্রীর সন্দেহ হয় কথিত মা ও শিশুর বয়স ও কান্নাকাটি দেখে। কৌতূহল থেকেই রক্ষা পায় শিশুটি, ধরা পড়ে সংঘবদ্ধ চার পাচারকারী চক্র। এরমধ্যে দুই কিশোরীকে সেফ হোমে এবং দুই আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রামে চাঁদাবাজির অভিযোগে যুবদল নেতা আটক
চট্টগ্রাম বন্দরে ২ জাহাজের সংঘর্ষ
ঢাকার মীর গ্রুপের সঙ্গে সংশ্লিষ্টতা নেই চট্টগ্রামের মীর গ্রুপের
সীতাকুন্ডে জাহাজ ভাঙা কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ১০