• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

আখাউড়ায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে প্রচারণা 

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ জুলাই ২০২৪, ১৩:২৩
ছবি : আরটিভি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় চলন্ত ট্রেনে ‘পাথর নিক্ষেপ’ প্রতিরোধে গণসচেতনতামূলক প্রচার-প্রচারণা চালিয়েছেন রেল সেবাভিত্তিক অরাজনৈতিক সেচ্ছাসেবী সামাজিক সংগঠন উপকূল এক্সপ্রেস।

শনিবার (১৩ জুলাই) সকালে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে এ প্রচারণার শুরু করে। এ সময় সংগঠনের সদস্যরা ট্রেনে পাথর নিক্ষেপকারীদের ধরতে ও স্থানীয়দের মাঝে সচেতনতা সৃষ্টি করতে স্টেশনে যাত্রীদের হাতে লিফলেট বিতরণের মাধ্যমে সচেতনতার প্রচার-প্রচারণা করে।

পেজের অ্যাডমিন মঈন মিয়া জানান, ট্রেনে পাথর নিক্ষেপ ঘটনা এখন নিয়মিত, তাই আমরা উপকূল এক্সপ্রেস পরিবার চিন্তা করেছি মানুষকে লিফলেট বিতরণ এবং জনসংযোগ করে কিছুটা হলেও সচেতনতা তৈরি করা। আমরা পর্যায়ক্রমে সোনাইমুড়ী, নাথেরপেটুয়া, আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া, আশুগঞ্জ ভৈরব ও টঙ্গী স্টেশনসহ যে সকল স্থানে বেশি এই সব ঘটনা হচ্ছে সেখানে ও চলবে আমাদের এই কার্যক্রম। এই প্রচারণায় সবাই পাশে থাকার কথাও জানান তিনি।

রেলওয়ে কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত এক বছরে পূর্বাঞ্চল রেলপথের বিভিন্ন স্থানে পাথর নিক্ষেপের ঘটনা প্রায় শতাধিক। আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন হয়ে চট্টগ্রাম-সিলেট, ময়মনসিংহ-চট্টগ্রাম ও চট্টগ্রাম-ঢাকা, সিলেট-ঢাকা রেলপথে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ফলে যাত্রীরা আহত হচ্ছেন। ঘটেছে মৃত্যুর ঘটনাও।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আখাউড়ায় বন্যার্তদের অর্থ সহায়তা দিলো হেফাজতে ইসলাম
আখাউড়ায় অতিরিক্ত মদপানে অটোরিকশাচালকের মৃত্যু
আখাউড়ায় বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ 
সাবেক গণপূর্তমন্ত্রী মোকতাদির চৌধুরীসহ ১৬৮ জনের বিরুদ্ধে মামলা