• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

বৌদ্ধ বিহারে মিললো চিরকুটসহ ধর্মগুরুর ঝুলন্ত মরদেহ

বন্দরবান প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ জুলাই ২০২৪, ০৮:৪০
ছবি: আরটিভি

বান্দরবানের চিরকুট লিখে আর্যগুহা ধুতাংঙ্গ বৌদ্ধ বিহারের ধর্মগুরু ড. এফ দীপঙ্কর (৫৩) মহাথেরো এর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে একটি চিরকুটও উদ্ধার করা হয়।

শনিবার (১৩ জুলাই) দুপুরে রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের গোদারপার এলাকার আর্যগুহা ধুতাংঙ্গ বৌদ্ধ বিহার থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত ভিক্ষু আর্যগুহা ধুতাংঙ্গ বৌদ্ধ বিহারের ধর্মগুরু ছিলেন। তিনি চট্টগ্রামের ফটিকছড়ি ফরাঙ্গী গ্রামের বাসিন্দা নান্টু বড়ুয়ার ছেলে বলে জানা যায়।

এদিকে পুলিশ ও স্থানীয়রা জানান, প্রতিদিনের ন্যায় শুক্রবার রাতে ধর্মীয় বিভিন্ন কার্যাদি শেষে বিহারের নিজ কক্ষে ঘুমাতে যায় দীপঙ্কর মহাথের। শনিবার দুপুরে বিহারের অন্যান্য ভিক্ষুরা ভান্তেকে খাবার দিতে গেলে বিহারের ভিতর ঝুলন্ত অবস্থায় তার লাশ দেখতে পায়। পরে বিষয়টি পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে এসে ভান্তের লাশ উদ্ধার করে। এসময় ঘটনাস্থল থেকে একটি চিরকুটও উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে লাশ ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনার পর ভান্তকে দেখতে বিহারে শত শত ভক্ত জড়ো হয়। ভান্তের এমন মৃত্যুটি রহস্যজনক বলে মনে করছেন তার অনুসারীরা। সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।

এ বিষয়ে রোয়াংছড়ি থানার এসআই (তদন্ত) মো: আবুল কালাম আজাদ বলেন, বৌদ্ধ বিহারের এক ভান্তের ঝুলন্ত লাশ উদ্ধার করেছি। ময়না তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেত্রকোণায় পুলিশের লুট হওয়া অস্ত্র উদ্ধার
শাজাহান খানের ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ
৪৬ লাশ পোড়ানোর ঘটনায় ২১ পুলিশের বিরুদ্ধে ট্রাইব্যুনালে অভিযোগ
ডিএমপির ৫ থানায় পুলিশ পরিদর্শক বদলি