• ঢাকা সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১
logo

কুবি শিক্ষার্থীদের গণপদযাত্রা ও স্মারকলিপি প্রদান

কুবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ জুলাই ২০২৪, ১৮:৩২
কুবি শিক্ষার্থীদের গণপদযাত্রা ও স্মারকলিপি প্রদান
ছবি : আরটিভি

কোটাবৈষম্য নিরসনের এক দফা দাবিসহ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও কুমিল্লা সরকারি কলেজসহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রোববার (১৪ জুলাই) কুমিল্লা সদরের পুলিশ লাইনস থেকে গণপদযাত্রা করে জেলা প্রশাসকের কার্যালয়ে ১২টা ৪৫ মিনিটে পূর্ব ঘোষণা অনুযায়ী স্মারকলিপি প্রদান করেছেন শিক্ষার্থীরা।

এ সময় জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানের অনুপস্থিতিতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া এই স্মারকলিপি গ্রহণ করেন।

গণপদযাত্রায় শিক্ষার্থীরা ‘লড়াই লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই’, ‘আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘লেগে ছেরে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘একাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘সারা বাংলা খবর দে, কোটা প্রথার কবর দে’ ইত্যাদি বলে স্লোগান দেন।

স্মারকলিপি দেওয়ার পর জেলা প্রশাসক কার্যালয়ের ফটকে এসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কুবি শাখার অন্যতম সমন্বয়ক মো. সাকিব হোসাইন বলেন, ‘কোটাকে সংস্কারের মাধ্যমে সংবিধানে সুবিধাবঞ্চিতদের পক্ষে ন্যূনতম কোটা রেখে বাকি সকল কোটা বাতিল করে সংসদে আইন পাসের জন্য রাষ্ট্রের নির্বাহী বিভাগের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর আমরা স্মারকলিপি দিয়েছি।’

কুমিল্লা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব পঙ্কজ বড়ুয়া বলেন, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থী এবং তাদের প্রতিনিধিরা আমাদের কাছে মহামান্য রাষ্ট্রপতি বরাবর স্মারক লিপি দিয়েছেন। জেলা প্রশাসকের পক্ষ থেকে স্মারকলিপি আমি গ্রহণ করেছি। যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে আমরা এটা পৌঁছে দেব।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাত কলেজ নিয়ে স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ের দাবিতে শিক্ষা উপদেষ্টাকে স্মারকলিপি
ভৈরব নদ সংস্কারে দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্মারকলিপি
নোবিপ্রবির উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে স্মারকলিপি প্রদান
বাংলাদেশে ভারতবিরোধী স্লোগান, বিজেপির ক্ষোভ