• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

রাজশাহীতে ৯ কিলোমিটার হেঁটে স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ জুলাই ২০২৪, ১৮:৪৬
রাজশাহীতে ৯ কিলোমিটার হেঁটে স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা
ছবি : আরটিভি

সরকারি চাকরিতে সব গ্রেডে কোটার যৌক্তিক সংস্কারের একদফা দাবিতে রাজশাহীতে গণপদযাত্রা করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। পরে রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছেন তারা।

রোববার (১৪ জুলাই) বেলা ১১টা ১৫ মিনিটে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে এ গণপদযাত্রা শুরু করেন আন্দোলনকারীরা। সোয়া দুই ঘণ্টায় নয় কিলোমিটার হেঁটে বেলা দেড়টার দিকে রাজশাহী জেলা প্রশাসনের কার্যালয়ে এসে পৌঁছান তারা।

পরে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমেদের হাতে স্মারকলিপি হস্তান্তর করেন। এ কর্মসূচিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

স্মারকলিপি গ্রহণ করে দুপুর ২টার দিকে রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ বাইরে এসে গেটে অবস্থানরত শিক্ষার্থীদের উদ্দেশ্য বক্তব্য দেন।


জেলা প্রশাসক বলেন, আমি সরকারের কোনো প্রতিনিধি না। প্রজাতন্ত্রের একজন কর্মকর্তামাত্র। প্রশাসনিক নিয়ম অনুযায়ী যেভাবে স্মারকলিপি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়, সেটি আমি আন্তরিকতার সঙ্গে শিগগিরই হস্তান্তর করবো। জনগণের জানমালের যেন কোনো ক্ষতি না হয়, সেদিকে শিক্ষার্থীদের খেয়াল রাখার অনুরোধ করছি।’

এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী তোফায়েল আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘আমাদের কেন্দ্রীয় কমিটির কর্মসূচি হিসেবে মহামান্য রাষ্ট্রপতি বরাবর রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি দিয়েছি।। তিনি আমাদের আশ্বস্ত করেছেন। আমরা স্মারকলিপিতে ২৪ ঘণ্টা সময় সীমা বেঁধে দিয়েছি। এতেও যদি নির্বাহী বিভাগের কোনো ধরনের আশ্বাস আমরা না পাই, তাহলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই হাতে গুলি চালানো রুবেল ফের ৭ দিনের রিমান্ডে
বেসরকারি টিভিতে বিটিভির খবর প্রচার আর নয়
রাবি টিএসসিসির নতুন ভারপ্রাপ্ত পরিচালক ড. মুর্শিদা ফেরদৌস
স্মার্টফোনের আসক্তি দূর করতে খেলাধুলায় অংশগ্রহণ করতে হবে: আসিফ মাহমুদ