• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

কোটা সংস্কারের দাবিতে উত্তাল বরিশাল

বরিশাল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২৪, ১৪:২৪
কোটা সংস্কারের দাবিতে উত্তাল বরিশাল
ছবি : আরটিভি

কোটা সংস্কারের দাবিতে উত্তাল হয়ে উঠেছে বরিশাল। মঙ্গলবার (১৬ জুলাই) সকাল থেকে শিক্ষার্থীরা নিজ নিজ ক্যাম্পাসে অবস্থান নেন।

এরই মধ্যে বেলা ১১টায় বরিশাল ব্রজমোহন বি এম কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

ছাত্রলীগ নেতাদের দাবি, ক্যাম্পাসে যেকোনো অপ্রিতিকর ঘটনা এড়াতে তারা ক্যাম্পাসে অবস্থান নিয়েছেন।

পরে আন্দোলনরত শিক্ষার্থীরা নগরীর নথুল্লাবাদ এলাকায় গিয়ে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করেন। এ সময় শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ে স্লোগান দিতে থাকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বরিশালের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা একত্রিত হয়ে নগরীর নথুল্লাবাদ বাসস্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ করেন।

অপরদিকে বেলা ১১টায় থেকে আজ প্রথমবারের মতো বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ও নার্সিং কলেজের শিক্ষার্থীরা বরিশাল নগরীর আমতলার মোড় অবস্থা নিয়েছেন। সকল ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এতে করে গোটা দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা বন্ধ ছিল।

পরে বেলা ১২টার দিকে তারা পুনরায় ক্যাম্পাসে ফিরে গিয়ে সেখানে কোটা সংস্কারের দাবিতে স্লোগান তোলেন। অপরদিকে বরিশালের নথুল্লাবাদ সড়কে অবস্থা নিয়েছেন সরকারি বিএম কলেজের শিক্ষার্থীরা। তাদের সঙ্গে অন্যান্য কলেজের শিক্ষার্থীরাও একাত্মতা প্রকাশ করে অংশ নেন কোটা সংস্কার আন্দোলনে। আর বিএম কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা বেলা সাড়ে ১২টার দিকে মিছিল নিয়ে ক্যাম্পাসে যান। তারা ক্যাম্পাস ও সড়ক প্রদক্ষিণ করে পুনরায় নথুল্লাবাদে গিয়ে মিছিল শেষ করেন। এ ছাড়াও নগরীর বি়ভিন্ন গুরুত্বপূর্ণ সড়কগুলোতে অবস্থান করেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, তারা যৌতিক দাবি তুলে আন্দোলন করছেন। সেখানে তাদের ওপর হামলা হচ্ছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাজপথ ছাড়বেন না বলে হুঁশিয়ারি দেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ববি শিক্ষার্থী অর্পণা দাসের মরদেহ উদ্ধার 
ছাত্র আন্দোলনে নির্বিচারে গুলি, তালিকায় যে ৯২ পুলিশ কর্মকর্তা
রিকশার পাদানিতে গুলিবিদ্ধ নাফিজের মরদেহ, মামলা করলেন বাবা
বিএম কলেজ ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ২০