• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

গাজীপুরে ট্রেন আটকে দিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা

গাজীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২৪, ১৯:০৭
ছবি : সংগৃহীত

কোটা সংস্কারের দাবি এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ (ডুয়েট) বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কোটা সংস্কারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টায় ঢাকা শিমুলতলী সড়কে অবস্থান করে তারা এ সমাবেশ করে। এ সময় শিক্ষার্থীরা ঢাকা-টাঙ্গাইল রেলপথ ও সড়ক অবরোধ করে রাখে। শিক্ষার্থীরা কলকাতা থেকে ছেড়ে আসা ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন আটকে বিভিন্ন স্লোগান দেয়। সড়ক ও রেলপথ প্রায় অবরোধ করে রাখায় বিপাকে পড়েছেন হাজার হাজার যাত্রী। এ সময় শিক্ষার্থীদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, কোটা প্রথা অবশ্যই বাতিল করতে হবে। অন্যথায় অচল করে দেয়া হবে সবকিছু। ২০১৮ সালের পরিপত্র পুনর্বহাল করতে হবে। ছাত্রসমাজ তাদের অধিকার আদায় করেই ঘরে ফিরবে। আমাদের অতীত ইতিহাস এটাই সাক্ষী দেয়। আমরা এই আন্দোলন লাগাতার করে যাব।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী বলেন, প্রায় ১ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ রয়েছে। আমরা জানতে পেরেছি এবং প্রশাসনও জানিয়েছে বিভিন্ন স্থানে ছাত্ররা অবরোধ করেছে। তাদের অবরোধের কারণে ডুয়েট রেলক্রসিংয়ে আটকা পড়েছে মৈত্রী এক্সপ্রেস।

এদিকে, কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিহতের ঘোষণা দিয়ে জয়দেবপুর রেল গেইট এলাকায় মুক্ত মঞ্চের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে স্বেচ্ছাসেবক লীগ। এ সময় দলীয় নেতাকর্মীরা আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিহতের ঘোষণা দিয়ে বলেন, একটি মহল শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে আন্দোলনে নামিয়ে ফায়দা হাসিল করতে চাইছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে আট স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণের নির্দেশ
হতাহতের তথ্য-প্রমাণ লোপাটকারীদের শাস্তি দেবে সরকার
প্রতিটি শহীদ পরিবার পাবে ৩০ লাখ টাকা: মাহফুজ
জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জি এম কাদের