• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

দিনাজপুরে ছাত্রলীগ-যুবলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ, আহত ৩০ 

দিনাজপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২৪, ২২:০১
ছবি : সংগৃহীত

দিনাজপুরে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় অন্তত ৩০ জন আহত হয়েছে বলে জানা গেছে। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা ছাড়াও দিনাজপুরের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে নামেন।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টার দিকে কোটা সংস্কারের দাবিতে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে অবস্থান ও বিক্ষোভ শুরু করে হাবিপ্রবির শিক্ষার্থীরা। ঘণ্টাব্যাপী অবরোধের পর ছাত্রলীগের হামলা হলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এবং সন্ধ্যা ৬টা পর্যন্ত থেমে থেমে এ ঘটনা চলতে থাকে।

এর আগে, মঙ্গলবার বেলা ১১টার দিকে দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউটের সাধারণ শিক্ষার্থীরা কলেজের সামনে সড়ক অবরোধ করার সময় ছাত্রলীগের বাধার সম্মুখীন হয় এবং ছাত্রলীগের মারধরে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এতে দু’জন শিক্ষার্থী আহত হয় বলে ছাত্রদের দাবি।

মঙ্গলবার দুপুরে দিনাজপুর সরকারি কলেজের সামনে সরকারি কলেজ ছাড়াও শহরের বিভিন্ন কলেজের সাধারণ শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবিসহ বিভিন্ন স্লোগান দিয়ে জড়ো হয়ে সামনের দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। প্রায় এক ঘণ্টা আন্দোলনকারীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করার একপর্যায়ে যুবলীগের ১৫-১৬টি মোটরসাইকেলে মিছিল নিয়ে অবরোধকারীদের মুখোমুখী হয়ে একে অপরের বিরুদ্ধে স্লোগান দেয়।

পরে ছাত্রলীগ-যুবলীগ একত্রিত হয়ে কোটা আন্দোলনকারীদের ওপর চড়াও হয়ে হামলা করে। এসময় উভয় পক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ হয়। একপর্যায়ে কোটা সংস্কার আন্দোলনকারীরা সড়ক থেকে সরে যায়।

দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. জিন্নাহ আল মামুন গণমাধ্যমকে বলেন, ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন। ভিডিও ফুটেজ ও ছবি দেখে ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রাম বন্দরে ২ জাহাজের সংঘর্ষ
রাস্তার কারণে বিয়ে হচ্ছে না যে এলাকার ছেলে-মেয়ের
বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৩
নারায়ণগঞ্জে বিএনপির ২ গ্রুপের সংঘর্ষ, আহত ১০