• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

কোটা আন্দোলন

চট্টগ্রামে চার মামলায় আসামি ৭ হাজার

আরটিভি নিউজ

  ১৭ জুলাই ২০২৪, ১৪:৩৫
চট্টগ্রামে চার মামলায় আসামি ৭ হাজার
ফাইল ছবি

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে গতকাল মঙ্গলবার চট্টগ্রামে সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে চারটি মামলা দায়ের হয়েছে। এর মধ্যে তিনটি মামলা হয়েছে নগরীর পাঁচলাইশ থানায়। আরেকটি মামলা হয়েছে খুলশি থানায়। অজ্ঞাত প্রায় ৭ হাজার জনকে আসামি করা হয়েছে এসব মামলায়।

মঙ্গলবার (১৭ জুলাই) দেশের অন্যান্য স্থানের পাশাপাশি চট্টগ্রামের মুরাদপুর এলাকায়ও কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে তিনজনের মৃত্যু হয়।

নগর পুলিশ কমিশনার সাইফুল ইসলাম জানান, পাঁচ হাজার থেকে ৬ হাজার ৫০০ অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে তিনটি মামলা হয়েছে পাঁচলাইশ থানায়। এর মধ্যে পুলিশ বাদী হয়ে দুটি এবং সংঘর্ষে আহত একজনের মা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। এ ঘটনায় আরও মামলা দায়ের হবে।

এছাড়াও নগরীর খুলশি থানায় একজনের নাম উল্লেখসহ সাড়ে পাঁচশত জনকে আসামি করা হয়েছে। একজন ভুক্তভোগী মামলাটি করেছেন। সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আসামিদের শনাক্ত করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন নগর পুলিশ কমিশনার সাইফুল ইসলাম।

পাঁচলাইশ থানার ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, তিনটি মামলার মধ্যে হত্যার দায়ে করা মামলায় অজ্ঞাত সাড়ে ৬ হাজার জনকে আসামি করা হয়েছে। এছাড়াও বিস্ফোরণের দায়ে ১০০ থেকে ১৫০ এবং হামলার ঘটনায় এক নারী ১০০ থেকে ১৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

তিনি জানান, নিহত তিনজনের ময়নাতদন্ত শেষে তাদের নিজ নিজ পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি কারাগারে
সাবেক মন্ত্রী শাজাহান ৭ দিনের রিমান্ডে
শহীদি মার্চ থেকে ৫ দাবি 
‘শহীদি মার্চে’ ছাত্র-জনতার ঢল