• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ভারতের সাবেক মন্ত্রীর মরদেহ বুড়িমারী স্থলবন্দর দিয়ে হস্তান্তর

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ জুলাই ২০২৪, ১৭:২০
মরদেহ
ছবি: আরটিভি

লালমনিরহাটে তিস্তা নদীর চর থেকে উদ্ধার হওয়া ভারতের সিকিম অঙ্গরাজ্যের সাবেক মন্ত্রী রামচন্দ্র পৌডিয়ালের (৮০) অর্ধগলিত মরদেহের ময়নাতদন্ত শেষে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) রাত পৌনে ১২টায় বুড়িমারী স্থলবন্দর দিয়ে সাবেক মন্ত্রীর স্বজন, বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে ভারতীয় পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, আদিতমারী থানার ওসি মাহামুদ-উন-নবী, বুড়িমারী বিজিবি ক্যাম্প কমান্ডার হাফিজুর রহমান, ভারতের মেখলিগঞ্জ মহকুমা পুলিশের কর্মকর্তা আশিষ পি সুব্বা ও মেখলিগঞ্জ থানার ওসি মিঠুন বিশ্বাস।

রামচন্দ্র পৌডিয়াল সিকিম বিধান সভার সাবেক ডেপুটি স্পিকার এবং পরে বন ও ভূমি এবং ভূমি সংস্কার বিভাগের ক্যাবিনেট মন্ত্রী হয়েছিলেন।

বুড়িমারী-চ্যাংরাবান্ধা স্থলবন্দরের জিরো পয়েন্টে উপস্থিত রামচন্দ্র পৌডিয়ালের জামাতা নীল শেখ জানান, গত ৭ জুলাই বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার পর তার শ্বশুরের আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। বাংলাদেশ থেকে পাঠানো ছবিতে রামচন্দ্রের হাতের ঘড়ি দেখে মরদেহ শনাক্ত করা হয়।

আদিতমারী থানার ওসি মাহামুদ-উন-নবী বলেন, আমরা খবর পাই লালমনিরহাট জেলার আদিতমারী থানাধীন মহিষখোচা ইউনিয়নের গোবদ্ধন গ্রামের তিস্তা নদীর চরে মরদেহ ভেসে আছে। পরে আমরা তাৎক্ষণিক সেখানে যাই এবং মরদেহ উদ্ধার করি। তাৎক্ষণিকভাবে আমরা জানতে পারছিলাম না মৃতদেহ কার।

তিনি বলেন, আমরা তার ছবি তুলে আমাদের ইন্টার্নালসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিই। এক পর্যায়ে আমরা জানতে পারি পার্শ্ববর্তী ভারতীয় সিকিমের অধিবাসী। পরে ভারতীয় পুলিশের মাধ্যমে তার মরদেহ শনাক্ত করে স্বজনরা।

প্রসঙ্গত, গত সোমবার আদিতমারী উপজেলার তিস্তা নদীর চর থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীর বাসায় মিলল এক ব্যক্তির মরদেহ
নিখোঁজ অটোরিকশা চালকের হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার
নারীকে বাঁচাতে খালে ঝাঁপ, ৩৬ ঘণ্টা পর বৃদ্ধের মরদেহ উদ্ধার
বিলে ভাসছিল যুবকের মরদেহ