• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

‘মুইও তাড়াতাড়ি তোর কাছোত আসিম’ বলে সাঈদকে চিরবিদায় দিলেন মা

আরটিভি নিউজ

  ১৭ জুলাই ২০২৪, ১৭:৪০
ফাইল ছবি

সরকারি চাকরিতে কোটা সংস্কারের এক দফা দাবির আন্দোলনে পুলিশের গুলিতে নিহত সমন্বয় কমিটির সদস্য ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন হয়েছে।

বুধবার (১৭ জুলাই) সকালে রংপুরের পীরগঞ্জ উপজেলার বাবনপুর নালিপাড়া গ্রামে তাকে দাফন করা হয়েছে।

এদিন শেষবারের মতো সন্তানের মুখ দেখার জন্য মা মনোয়ারা বেগমকে ডাকা হলে কান্নায় ভেঙে পড়েন তিনি। এ সময় তিনি বলেন ‘যা বাবা, ভালো থাকিস। চিন্তা করিস না। মুইও তাড়াতাড়ি তোর কাছোত আসিম।’

আবু সাঈদের কফিন ঘাড়ে করে নিয়ে যাওয়া হয় বাড়ির অদূরের জাফরপাড়া কামিল মাদরাসা মাঠে। সেখানে প্রশাসনের দেওয়া পূর্বনির্ধারিত সময় সকাল ৯টার আগেই জানাজায় উপস্থিত লোকজন লাইনে দাঁড়ান।

এর আগে মঙ্গলবার (১৬ জুলাই) রাত ২টার দিকে আবু সাঈদের মরদেহ তার গ্রামে এসে পৌঁছে। এ সময় সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। শোক আর কান্নায় ভারী হয়ে ওঠে এলাকার পরিবেশ।

জানা গেছে, আবু সাঈদ খালাশপীর দ্বিমুখী উচ্চবিদ্যালয় থেকে গোল্ডেন জিপিএ ফাইভ পেয়ে এসএসসি পাস করেন। রংপুর সরকারি কলেজ থেকে একই ফলাফল নিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে ভর্তি হন তিনি। তার এক ভাই উচ্চমাধ্যমিক পাস করলেও অন্যরা পড়েছেন প্রাথমিক ও মাধ্যমিক পর্যন্ত। পুরো পরিবারের তাই স্বপ্ন ছিল ৯ ভাই-বোনের মধ্যে সবার ছোট সাঈদকে ঘিরে। কিন্তু সেই স্বপ্ন আর পূরণ হলো না। তাকে হারিয়ে এখন মাথায় আকাশ ভেঙে পড়েছে পরিবারটির।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভূমিকম্পে কেঁপে উঠল রংপুর
ছাত্র আন্দোলনে নির্বিচারে গুলি, তালিকায় যে ৯২ পুলিশ কর্মকর্তা
আবু সাঈদের ছবি আঁকলেও, ভাবনা যুক্ত ছিলেন ‘আলো আসবেই’ গ্রুপে
রিকশার পাদানিতে গুলিবিদ্ধ নাফিজের মরদেহ, মামলা করলেন বাবা