• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

অচল ময়মনসিংহ, দূরপাল্লার যান চলাচল বন্ধ

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি

  ১৮ জুলাই ২০২৪, ১৩:৪৭
ময়মনসিংহ
ছবি: সংগৃহীত

কোটা ইস‍্যুতে শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে অচল হয়ে পড়েছে ময়মনসিংহ। বন্ধ রয়েছে দূরপাল্লার সড়কে সব ধরনের যান চলাচল। একই অবস্থা নগরীর মার্কেটগুলোর।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত ময়মনসিংহ নগরীর বিভিন্ন এলাকা ঘুরে এই চিত্র দেখা গেছে।

সেই সঙ্গে নগরীর অভ্যন্তরীণ সড়কগুলোতে রিকশাসহ ছোট ছোট যান চলাচল করলেও শিক্ষার্থী অবরোধে ফাঁকা বেশির ভাগ সড়ক। এসব সড়কে হেঁটে হেঁটে পথ চলতে দেখা গেছে সাধারণ পথচারীদের।

নগরীর মাসকান্দা বাস টার্মিনালের এন কাউন্টারের সহকারী ম‍্যানেজার মো. খোরশেদ আলম (৫৫) বলেন, সকাল থেকেই দূরপাল্লার সব ধরনের যানচলাচল বন্ধ রয়েছে। যাত্রী, হেলপার ও চালকদের নিরাপত্তার কথা চিন্তা করে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে কারও কোনো নির্দেশনা নেই।

অরুন দাস (৪৩) নামের এক বাস সহকারী বলেন, শিক্ষার্থীদের শাটডাউনের কারণে সব বাস চলাচল বন্ধ রয়েছে। এতে পরিবহন শ্রমিকরা অলস সময় পার করছে।

এর আগে এদিন বেলা ১১টার দিকে নগরীর টাউন হল মোড়ে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় তারা লাঠি হাতে সড়কে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পরে দুপুর সোয়া ১২টার দিকে শিক্ষার্থীরা টাউন হল মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় মিছিলটি নতুন বাজার, গাঙ্গীনাপাড়, স্টেশন রোড হয়ে নগরীর পাটগুদাম ব্রিজ মোড়ে গিয়ে অবস্থান নেয়। এতে ময়মনসিংহ নগরীর সঙ্গে দূরপাল্লার সব যোগাযোগ বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থী শাটডাউনে র‍্যাব ও পুলিশের পাশাপাশি ময়মনসিংহে ৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে মাঠে রয়েছে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে শাটডাউনের মাঠে প্রশাসনের অবস্থান অনেকটাই নীরব।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছেড়ে যাব না। আমাদের ছয় ভাই ইতোমধ্যে শহীদ হয়েছেন, প্রয়োজনে আমরা আরও রক্ত দেব। কিন্তু দাবি আদায় না করে ঘরে ফিরব না।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ময়মনসিংহে আকস্মিক বন্যা, ক্ষত বয়ে বেড়াচ্ছে লক্ষাধিক পরিবার 
মিশরে বাস দুর্ঘটনায় ১২ মেডিকেল শিক্ষার্থী নিহত, আহত ৩৩
মাধ্যমিকে ফিরছে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা
৪০ ফুট উঁচু মগডালে ভারসাম্যহীন যুবক, অতঃপর...