• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

কোটা সংস্কারে আন্দোলন : নাটোরে ৮ মামলায় গ্রেপ্তার ৭১

আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২৪, ১৯:৩৬
কোটা সংস্কারে আন্দোলন : নাটোরে ৮ মামলায় গ্রেপ্তার ৭১
ছবি : সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতার অভিযোগে নাটোরের বিভিন্ন থানায় ৮ মামলায় ৭১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৪ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন নাটোর জেলা পুলিশ সুপার তারিকুল ইসলাম।

তিনি বলেন, কোটা আন্দোলনকে কেন্দ্র করে নাশকতার ঘটনায় জেলার বিভিন্ন থানায় ৮ মামলায় এখন পর্যন্ত পুলিশ ৭১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। নাটোরের আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনী সার্বক্ষণিক মাঠে কাজ করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, কোটা আন্দোলনকে কেন্দ্র করে দায়ের করা বিভিন্ন মামলায় গত ১৮ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত জেলার বিএনপি, জামায়াত ও শিবিরের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ, জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি মীর সাজেদুল ইসলাম, জেলা শ্রমিকদলের প্রচার সম্পাদক রফিকুল ইসলাম রফিক, লালপুর উপজেলা ছাত্রদলের সভাপতি হাসান আলী, উপজেলার কদিমচিলান ইউনিয়ন জামায়াতের আমীর সাহাবুল ইসলাম রয়েছেন।

এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদ বলেন, ‘আন্দোলন করেছে সাধারণ শিক্ষার্থীরা, সেখানে ভিডিও ফুটেজ আছে। একটা বিএনপি নেতাকেও কেউ দেখাতে পারবে না। অথচ মিথ্যা মামলা দিয়ে আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। আমার নামেও মামলা দেওয়া হয়েছে। জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজকে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাই। সেই সঙ্গে মিথ্যা মামলায় গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবি করছি।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মৃত স্বামীকে দেখতে গিয়ে মারধরের শিকার নববধূ
পা দিয়ে লিখে আলিম পাস করলেন রাসেল
কুমিল্লা শিক্ষা বোর্ডে এইচএসসির পাসের হার ৭১ দশমিক ১৫
হালতি বিলে বজ্রপাতে প্রাণ গেল ২ জনের