• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

রাসিক মেয়রের সঙ্গে ব্যবসায়ী নেতাদের মতবিনিময়

আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২৪, ২০:২৩
রাসিক মেয়রের সঙ্গে ব্যবসায়ী নেতাদের মতবিনিময়
ছবি : সংগৃহীত

চলমান পরিস্থিতিতে স্থানীয় ব্যবসায়ী নেতাদের নিয়ে মতবিনিময় সভা করেছেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

বুধবার (২৪ জুলাই) দুপুরে নগর ভবনের সিটি হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাজশাহীতে সকাল-সন্ধ্যা কারফিউ শিথিল, নিরাপত্তা জোরদারসহ বিভিন্ন দাবি জানান ব্যবসায়ী নেতারা।

এ সময় রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, ২০১৩ থেকে ২০১৪ সালে যারা আগুন সন্ত্রাস করে মানুষকে পুড়িয়ে হত্যা করেছিল, সেই সন্ত্রাসীরা শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনে অনুপ্রবেশ করে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা অগ্নিসংযোগ, ভাঙচুর ও রাষ্ট্রীয় স্থাপনায় ধ্বংসাত্মকমূলক কর্মকাণ্ড করেছে। বিএনপি-জামায়াতের যেসব ক্যাডার ঢাকায় ধ্বংসাত্মক কার্যক্রমে যুক্ত ছিল, তারা ঢাকা থেকে নিজ নিজ এলাকায় ফিরে আসছে। তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

মেয়র বলেন, শহরের কোথায় সন্দেহজনক ব্যক্তির অবস্থান বা চলাফেরা দেখা গেলে প্রশাসনসহ সংশ্লিষ্টদের খবর দেবেন। আমাদের সজাগ থাকতে হবে। যাতে কেউ যেন কোনো অরাজকতা সৃষ্টি করতে না পারে। রাজশাহীর পরিবেশ যেহেতু শান্তিপূর্ণ আছে, সেই জন্য যত বেশি সময় সম্ভব কারফিউ শিথিলের জন্য আমি প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলব।

রাসিক মেয়র আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব ও নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানিয়েছেন। আমি গরিব ও নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়ানোর জন্য ব্যবসায়ী নেতাদের আহ্বান জানাই। এ ছাড়াও রাজশাহীবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি মানুষের পাশে থাকার জন্য। অতীতে আমরা করোনাসহ যেকোন দুর্যোগ যেভাবে মোকাবিলা করেছি, এবারও সেভাবে মোকাবিলা করতে পারবো।

সভায় রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, আবাসিক হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার হাসান কবির, রাজশাহী রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি রিয়াজ আহমেদ খান, রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপার অ্যাসোসিয়েশনের (রেডা) সভাপতি তৌফিকুর রহমান লাভলু, রাজশাহী চেম্বারের সিনিয়র সহ-সভাপতি সুলতান মাহমুদ, ভদ্রা কাঁচাবাজার সমিতির সভাপতি জয়নাল আবেদিন চাঁদ, রাজশাহী বাণিজিক মৎস্য খামার মালিক সমিতির সদস্য সচিব খায়রুল বাশারসহ রাজশাহীর বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

মতবিনিময় সভা সঞ্চালনা করেন রাজশাহী চেম্বারের পরিচালক সাদরুল ইসলাম।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহীতে গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত  
রাজশাহীতে চিকিৎসক বুলবুলের বিচার দাবিতে মানববন্ধন
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চার হলে নতুন প্রাধ্যক্ষ নিয়োগ
রাবির ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রকের যোগদান