• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ময়মনসিংহে ১৪ মামলা, আসামি ৪ হাজার 

আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২৪, ২৩:৩৭

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে চলমান সহিংসতার ঘটনায় ময়মনসিংহে ১৪টি মামলা করা হয়েছে। এসব মামলায় নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আসামি করা হয়েছে চার হাজারের বেশি মানুষকে।

বুধবার (২৪ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো. শামীম হোসেন।

তিনি বলেন, বিগত তিনদিনে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও থানা পুলিশের যৌথ অভিযানে মোট ১২২ জন গ্রেপ্তার হন। তাদের এরই মধ্যে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

জানা যায়, গ্রেপ্তারকৃতদের মধ্যে ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ‍্যাপক একেএম শফিকুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক লিটন আকন্দ, দক্ষিণ জেলা বিএনপির কোষাধক্ষ‍্য রতন আকন্দ, দক্ষিণ জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন খান, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক জসীম উদ্দিন জনি, বাকৃবি ছাত্রদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিক, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রাজীব, বিএনপি নেতা নূর মোহাম্মদ মীর, আনোয়ারুল ইসলাম রতন রয়েছেন।

এ দিকে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন বলেন, কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের যৌক্তিক দাবিতে পুলিশেরও নৈতিক সমর্থন ছিল।কিন্তু এই আন্দোলনে নাশকতাকারীরা প্রবেশ করে ধ্বংসাত্মক কার্যক্রম চালিয়েছে। পুলিশের ওপর হামলা, ভাঙচুর, বিভিন্ন স্থাপনায় অগ্নিসংযোগ করা হয়। এতে পুলিশের ৭০-৮০ জন আহত হয়। কারা এসব ঘটিয়েছে তারা চিহ্নিত। তাদের আইনের আওতায় এনে বিচার করা হবে।

সাধারণ মানুষের ভয়ের কোনো কারণ নেই, পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠছে বলে জানান পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত এ দেশের গণবিপ্লবকে মেনে নিতে পারছে না: প্রিন্স 
ছাত্র আন্দোলনে নির্বিচারে গুলি, তালিকায় যে ৯২ পুলিশ কর্মকর্তা
রিকশার পাদানিতে গুলিবিদ্ধ নাফিজের মরদেহ, মামলা করলেন বাবা
‘আমার গুলিডা বাইর কর, আমি বাঁচবাম’, চলে গেলেন সেই মাজেদুল