• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ডেপুটি স্পিকারের

আরটিভি নিউজ

  ২৫ জুলাই ২০২৪, ২০:৫৪

আরটিভি অনলাইনে গত ১৭ জুলাই (বুধবার) প্রকাশিত ‘ডেপুটি স্পিকারের সুপারিশের প্রতিবাদে সংবাদ সম্মেলন’ শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, এমপি।

গত ১৮ জুলাই প্রেরণ করা জাতীয় সংসদ সচিবালয়ের সহকারী পরিচালক (গণসংযোগ) স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়, পাবনা জেলা আদালতে নিয়োগপ্রাপ্ত সরকারি আইন কর্মকর্তাসহ সকল আইন কর্মকর্তার নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে ডেপুটি স্পিকারের কোনো সংশ্লিষ্টতা নেই। কোনো ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে বিবেচনার জন্য সুপারিশ তিনি করতে পারেন, কিন্তু তার সুপারিশ রাখা বা না রাখা এবং নিয়োগদানের বিষয়টি সম্পূর্ণ যথাযথ কর্তৃৃপক্ষের এখতিয়ার। এটাকে নগ্ন হস্তক্ষেপ বলা সম্পূর্ণ অযৌক্তিক। সুপারিশ করা মানেই নগ্ন হস্তক্ষেপ নয়। এমন সুপারিশ অনেকেই করে থাকেন। এই নিয়োগের ক্ষেত্রেও অনেকেই সুপারিশ করেছেন। অথচ শুধু ডেপুটি স্পিকারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হয়েছে, যা উদ্দেশ্যমূলক।

উল্লেখ্য, গত ১৬ জুলাই বিকেল ৪টায় পাবনা জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগ সমর্থিত পাবনা জেলা বারের সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। এতে লিখিত বক্তব্য পাঠ করেন পাবনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু। এ সময় তারা পাবনা জেলা আদালতে সরকারি নিয়োগপ্রাপ্ত আইন কর্মকর্তাসহ (জিপি, পিপি) সকল আইন কর্মকর্তার নিয়োগে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকুর সুপারিশের প্রতিবাদ জানান।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেপুটি স্পিকারের সুপারিশের প্রতিবাদে সংবাদ সম্মেলন
ডেপুটি স্পিকার হঠাৎ অসুস্থ, হেলিকপ্টারে নেওয়া হলো ঢাকায়
নিজ গ্রামে ঈদের নামাজ পড়লেন ডেপুটি স্পিকার
বন্ধু আশরাফ আলীর মৃত্যুতে ডেপুটি স্পিকারের শোক