• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

‘সশস্ত্র বাহিনী নিজেদের সক্ষমতার পরিচয় দিয়েছে’

আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২৪, ০৭:১১
‘সশস্ত্র বাহিনী নিজেদের সক্ষমতার পরিচয় দিয়েছে’
ছবি : সংগৃহীত

দেশের শৃঙ্খলা ফেরাতে সশস্ত্র বাহিনী বেশ সক্ষমতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান।

বৃহস্পতিবার (২৫ জুলাই) মোংলা সমুদ্র বন্দরে পরিদর্শন ও সার্বিক পরিস্থিতি দেখে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

নৌবাহিনী প্রধান বলেন, দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারাকে অব্যাহত রাখতে যে কোনো নাশকতামূলক কর্মকাণ্ড রুখতে সশস্ত্র বাহিনী প্রস্তত রয়েছে। সরকারের নির্দেশনায় দেশের শৃঙ্খলা ফেরাতে সশস্ত্র বাহিনী নিজেদের সক্ষমতার পরিচয় দিয়েছে।

নৌবাহিনী প্রধান আরও বলেন, সকলের গর্ব পদ্মা সেতু চালু হওয়ার পর দেশের দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক কর্মকাণ্ডের কর্মচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। দেশের আমদানি-রপ্তানিসহ বাণিজ্যিক কার্যক্রমকে গতিশীল রাখতে মোংলা বন্দর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই বন্দরকে ঘিরে গড়ে ওঠা শিল্প এলাকা, ইপিজেডসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা নিশ্চিত করতে নৌবাহিনী কাজ করে যাচ্ছে।

এ সময় সাংবাদিকদের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, দেশের উন্নয়ন অগ্রগতির জন্য গণমাধ্যম সাহসী ও দায়িত্বশীল ভূমিকা পালন করে যাচ্ছে।

দেশের সার্বিক নিরাপত্তা নিশ্চিত রাখতে নিরলসভাবে কাজ করে যাওয়া সশস্ত্র বাহিনীর কর্মকাণ্ড তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান নৌবাহিনী প্রধান।

এ সময় উপস্থিত ছিলেন, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল শাহীন রহমান ও খুলনা নৌ অঞ্চলের প্রধান রিয়ার অ্যাডমিরাল গোলাম সাদেকসহ পদস্থ কর্মকর্তারা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সশস্ত্র বাহিনীর ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন
সশস্ত্র বাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, মার্কিন গণমাধ্যমকে যা বললেন ড. ইউনূস
সেনাবাহিনীর পাশাপাশি বিচারিক ক্ষমতা পেল সশস্ত্র বাহিনী
শিখা অনির্বাণে প্রধান উপদেষ্টার শ্রদ্ধা