• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

চাঁদপুরে ৭ মামলায় গ্রেপ্তার ৪৮

আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২৪, ১২:০৪
মামলা
ছবি: সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতার ঘটনায় চাঁদপুরের তিনটি থানায় বিশেষ ক্ষমতা, জনসাধারণকে হত্যার চেষ্টা ও বিস্ফোরক আইনে ৭টি মামলা করা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন ৪৮ জন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সন্ধ্যায় চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার পুলিশ পরিদর্শক (ডিআইও-১) মো. মনিরুল ইসলাম এসব তথ্য জানান।

পুলিশ জানায়, গত ১৯ জুলাই বিকেল থেকে রাত ১২টা পর্যন্ত চাঁদপুর শহরের একাধিক স্থান, চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের শাহরাস্তি দোয়াভাঙ্গা, হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর ও টোরাগড় এলাকায় দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনায় পুলিশ, সাংবাদিকসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। আন্দোলনকারীরা দুটি পিকআপ ভ্যান, একটি সিএনজি চালিত অটোরিকশা এবং একটি কাভার্ডভ্যান আগুনে পুড়িয়ে দেয়।

চাঁদপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম বলেন, সদর উপজেলায় সহিংসতার ঘটনায় দুটি মামলা হয়েছে। একটিতে ১৪ জনকে নামীয় এবং অপরটিতে অজ্ঞাতনামা বহু সংখ্যক আসামি করা হয়।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, হাজীগঞ্জের একাধিক সহিংসতার ঘটনায় এ পর্যন্ত ৪টি মামলা হয়েছে। এসব মামলায় ১৮২ জনকে নামীয় ও অজ্ঞাতনামা ১২০০ জনকে আসামি করা হয়।

শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, শাহরাস্তির দোয়াভাঙ্গা সহিংসতার ঘটনায় একটি মামলা হয়েছে। এতে অজ্ঞাতনামা ৬০০ জনকে আসামি করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলেজছাত্রকে গুলি করে হত্যা মামলায় কনস্টেবল গ্রেপ্তার
কাপাসিয়ায় আ.লীগের ৬৪ জনের বিরুদ্ধে মামলা
শেখ হাসিনার বিরুদ্ধে আরও ২ হত্যা মামলা
কলেজছাত্র হত্যা মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার