• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

‘আন্দোলনে অছাত্রদের প্রবেশে হতাহতের সংখ্যা বেড়েছে’

আরটিভি নিউজ

  ২৯ জুলাই ২০২৪, ১৩:২৩
‘আন্দোলনে অছাত্রদের প্রবেশে হতাহতের সংখ্যা বেড়েছে’
ছবি : সংগৃহীত

আন্দোলনে অছাত্ররা অংশ নেওয়ায় হতাহতের সংখ্যা বেড়েছে বলে দাবি করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-পুলিশ কমিশনার মোস্তাফিজুর রহমান। সম্প্রতি এ তথ্য জানান তিনি।

সিএমপি উপ-পুলিশ কমিশনার মোস্তাফিজুর রহমান বলেন, ‘শান্তিপূর্ণ আন্দোলনে অছাত্রদের প্রবেশের পরই হতাহতের সংখ্যা বেড়েছে। আর দুর্বৃত্তরা আন্দোলনে নাশকতামূলক কার্যক্রম চালাচ্ছিল। তাদেরকে চিহ্নিত করে ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।’

এ দিকে জানা যায়, কয়েকদিন ধরে চলা সংঘর্ষে চট্টগ্রাম মেডিকেলে ৬ জনের মৃত্যু হয়েছে। ১৬ জুলাই মুরাদপুরে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মারা যান চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী ও ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক কক্সবাজারের ওয়াসিম আকরাম, এম ই এস কলেজের শিক্ষার্থী ফয়সাল আহমদ শান্ত ও ফার্নিচার ব্যবসায়ী কুমিল্লার মো. ফারুক।

চিকিৎসাধীন অবস্থায় ২৬ জুলাই মারা যান বাসের শ্রমিক আবদুল মজিদ। তিনি বহদ্দারহাটে ১৮ জুলাই দগ্ধ হন। একই ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান কক্সাবাজারের মহেশখালীর তানভীর ও সন্দ্বীপের সাইমুন। এছাড়া ওই ঘটনায় গুলিবিদ্ধ হন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হৃদয় চন্দ্র তড়ুয়া। পরে ২৩ জুলাই চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মারা যান।

এ বিষয়ে চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন বলেন, ‘চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছেন। আর ঘটনার সময় মারা গেছেন ৫ জন। মোট ৬ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রাম মেডিকেলে ২০৩ জন চিকিৎসা নিয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ৮ জন।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে মমতার সঙ্গে বৈঠক করলেন আন্দোলনকারীরা
যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার
দাফনের ৫৮ দিন পর মিলনের মরদেহ উত্তোলন
এক সপ্তাহের মধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন: চিফ প্রসিকিউটর