• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

নরসিংদী কারাগারের ৬৮ কারারক্ষী বরখাস্ত

আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২৪, ১২:৩৪
নরসিংদী কারাগারের ৬৮ কারারক্ষী বরখাস্ত
ছবি : আরটিভি

নরসিংদী জেলা কারাগারে হামলা, অগ্নিসংযোগ, আসামির পলায়ন ও অস্ত্র লুটের ঘটনায় ৬৮ কারারক্ষীকে বরখাস্ত করা হয়েছে।

বুধবার (৩১ জুলাই) এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ।

তিনি বলেন, নরসিংদী জেলা কারাগারে সংঘটিত ঘটনায় সোমবার (২৯ জুলাই) ৬৮ কারারক্ষীকে বরখাস্ত করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগ থেকেও এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে ২৩ জুলাই নরসিংদী জেলা কারাগারের জেল সুপার আব্দুল কালাম আজাদ এবং জেলার কামরুল ইসলামকে বরখাস্ত করা হয়।

জানা যায়, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ঢাল করে দুষ্কৃতিকারীরা গত ১৯ জুলাই (শুক্রবার) বিকেলে নরসিংদী জেলা কারাগারে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এতে জেলখানায় থাকা ৯ জঙ্গিসহ ৮২৬ জন কারাবন্দি পালিয়ে যায়। জেলখানার অস্ত্রাগার থেকে লুট হয়েছে ৮৫টি আগ্নেয়াস্ত্র, আট হাজার গুলি। পুড়িয়ে দিয়েছে জেলখানা, গুরুত্বপূর্ণ সব নথি ও আসবাবপত্র।

এমন পরিস্থিতিতে এবং পালিয়ে যাওয়া আসামিরা যাতে আত্মসর্মপণ করে সেজন্য ২১ জুলাই রাত থেকে নরসিংদী জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৩০ জুলাই) পর্যন্ত দীর্ঘ ১১ দিনে ৫৭৫ জন কয়েদি নরসিংদীর আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছেন। ৮৫টি লুট হওয়া অস্ত্রের মধ্যে ৫১টি অস্ত্র ও এক হাজার ৯১টি গুলি উদ্ধার করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নরসিংদীতে ইজিবাইকচালকের মরদেহ উদ্ধার
নার্সদের নিয়ে কটূক্তি, মহাপরিচালকের পদত্যাগের দাবিতে মানববন্ধন 
অন্তর্বর্তী সরকারকে সংস্কারে যৌক্তিক সময় দেওয়া হবে: মঈন খান
নরসিংদীতে ৬ বছরের শিশুকে হত্যা, একজনের যাবজ্জীবন