• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

রণক্ষেত্র খুলনা, শিক্ষার্থী-পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া

আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২৪, ১৭:০৪
রণক্ষেত্র খুলনা, চলছে শিক্ষার্থী-পুলিশের ধাওয়াপাল্টা ধাওয়া
ছবি : সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৯ দফা দাবিতে উত্তাল হয়ে উঠেছে খুলনা মহানগরী। ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচির অংশ হিসেবে সাধারণ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করতে গেলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সেখান থেকে পুলিশ কয়েকজনকে গ্রেপ্তার করে।

বুধবার (৩১ জুলাই) দুপুরে শিক্ষার্থীরা এ আন্দোলন শুরু করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সাধারণ শিক্ষার্থীরা নগরীর শিববাড়ি, রয়্যাল মোড়, সাতরাস্তা মোড়, ময়লাপোতা মোড়ে অবস্থান নিয়ে বিভিন্ন ধরনের স্লোগান দেন। অবরোধের শুরুতে নগরীর ময়লাপোতা মোহন এলাকায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশ সেখান থেকে কয়েকজনকে গ্রেপ্তার করে। পরে শিক্ষার্থীরা রয়্যাল মোড় এলাকায় এলে পুলিশ তাদের চারদিক থেকে ঘিরে রাখে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিক্ষোভকারীদের তোপের মুখে সাতরাস্তার মোড়ে থাকা পুলিশের দুটি গাড়ি পিছু হটলেও দুপুর সোয়া ২টার দিকে পুলিশের সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ শুরুর পর পুলিশ কাঁদানেগ্যাস নিক্ষেপ করে ছাত্রদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশ নগরীর শান্তিধাম মোড়, রয়্যাল মোড়, সাতরাস্তা মোড়, ফুল মার্কেট এলাকা নিজেদের নিয়ন্ত্রণে নেয়।

এ বিষয়ে ওসি মো. কামাল হোসেন বলেন, ‘মঙ্গলবারই আমাদের ঘোষণা দেওয়া ছিল আর কোনো ছাত্রকে আন্দোলন করতে দেওয়া হবে না। তারা আইন নিজেদের হাতে নিয়েছে। আমাদের ওপর হামলা করেছে। পুলিশ বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যোগদান না করা পুলিশ সদস্যদের বিরুদ্ধে কী ব্যবস্থা, জানালেন স্বরাষ্ট্র উপদেষ্টা
পুলিশের আরও ৩৩ কর্মকর্তাকে বদলি
আন্দোলনে গুলিবিদ্ধ কারিমুলকে বাঁচানো গেল না
২৬ দিনে ২৪৩ অস্ত্র উদ্ধারসহ গ্রেপ্তার ১১০