• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

চাঁদপুরে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২৪, ২২:৩৭
ছবি : আরটিভি

চাঁদপুরে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন হয়েছে।

বুধবার (৩১ জুলাই) সকাল সাড়ে ৯টায় এ উপলক্ষ্যে জেলা প্রশাসক কার্যালয় সম্মুখ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়ক হয়ে সদর উপজেলা অডিটোরিয়ামের সামনে গিয়ে শেষ হয়। সেখানে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

এরপর অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। ফোনে সংযুক্ত হয়ে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বক্তব্যে বলেন, বিগত ১৫ বছরে দেশের মৎস্য উৎপাদন দ্বিগুণ হয়েছে। মৎস্য উৎপাদনে বিশ্বে মধ্যে বাংলাদেশ পঞ্চম এবং ইলিশ উৎপাদনে ১১ দেশের মধ্যে প্রথম। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৎস্য সম্পদ উন্নয়নে সার্বিক প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। আশা করি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় মৎস্য খাত আরও এগিয়ে যাবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ কামরুজ্জামান, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (রিভার) শ্রীমা চাকমা, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট হুমায়ুন কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত। স্বাগত বক্তব্য দেন চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান।

অনুষ্ঠানে মৎস্য খাতে বিশেষ অবদান রাখায় জেলার ৪ জন মৎস্য খামারিকে পুরস্কার প্রদান ও নতুন করে নিবন্ধিত জেলেদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হয়।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুর-নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ রুটে নৌ চলাচল বন্ধ
চাঁদপুরে মাদকবিরোধী গণসচেতনতা সমাবেশ
ফরিদগঞ্জে বিএনপির জনসমাবেশ
চাঁদপুরে গরমে মারা যাচ্ছে মুরগি