• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ফেসবুকে ‘উসকানিমূলক’ পোস্ট, যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম), আরটিভি নিউজ

  ০১ আগস্ট ২০২৪, ২০:৫২
ছবি : সংগৃহীত

কোটা আন্দোলন চলাকালে বাঁশখালীতে ১৭০০ জন নিহত হওয়ার ‘উসকানিমূলক’ খবর ফেসবুকে পোস্ট করার দায়ে রেজাউল আজীম (২৬) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৩১ জুলাই) রাতে উপজেলা সদরের জলদি মিয়ারবাজার এলাকার একটি ভাড়া বাসা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

রেজাউল আজীম বাঁশখালীর গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা গ্রামের মৃত দানু মিয়ার ছেলে। সে ২০১৮ সালে বাঁশখালীতে হিন্দুদের মন্দিরে হামলা, তাণ্ডব ও নাশকতার মামলায় আসামি হয়ে কারাভোগ করেছিল বলে জানিয়েছে পুলিশ।

বাঁশখালী থানা সূত্রে জানা যায়, রেজাউল আজীম নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে ফেসবুকে নানান উসকানিমূলক পোস্ট ও লেখালেখি করে আসছিল। তার বিরুদ্ধে ২০১৮ সালে একাধিক মামলা ও অভিযোগ জমা হয়। সর্বশেষ গত বুধবার রাতে কোটা আন্দোলনে ১৭০০ মানুষ মারা গেছে বলে উসকানিমূলক পোস্ট দেয়। এ খবর দ্রুত ছড়িয়ে পড়লে এলাকায় অসন্তোষ সৃষ্টি হয়। ফেসবুকে নামে বেনামে একাধিক আইডি খুলে সরকারবিরোধী উসকানিমূলক তৎপরতা চালাচ্ছিলেন তিনি।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, রেজাউল আজীম নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে ফেসবুক আইডিতে উসকানিমূলক পোস্ট ও লেখালেখি করে আসছিল। তার বিরুদ্ধে ২০১৮ সালে বাঁশখালীতে তাণ্ডব, নাশকতা ও মন্দিরে হামলার মামলা রয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৫ দিনে ডেঙ্গুতে প্রাণ গেল ৬ জনের 
সবচেয়ে বড় নিলাম বুধবার
অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা
রাতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ, সকালে মিলল মরদেহ